প্রেসিডেন্সি জেলে মুখোমুখি পার্থ-জ্যোতিপ্রিয়! বালুকে দেখেই মুখ খুললেন পার্থ, দিলেন ‘বিরাট’ পরামর্শ

   

বাংলা হান্ট ডেস্ক: পাশাপাশি তৃণমূলের দুই হেভিওয়েট। রেশন দুর্নীতি মামলায় (Ration Scam Case) সদ্য গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। বর্তমানে প্রেসিডেন্সি জেলে ঠাঁই হয়েছে তার। ওদিকে গত বছর জুলাই মাসে নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এক বছরের বেশি সময় থেকে তিনিও রয়েছেন সেখানেই।

দুজনেই ছিলেন একই দলে আর এবার প্রেসিডেন্সি জেলে জ্যোতিপ্রিয় ওরফে বালু, পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) পড়শি। তবে শুধু জেলই নয়, প্রেসিডেন্সি জেলের পয়লা বাইশ ওয়ার্ডে পাশাপাশি সেলে পার্থ-বালু। আর সোমবার পয়লা নম্বর সেলেই মুখোমুখি দেখা হল দুই হেভিওয়েটের। তারপর?

প্রসঙ্গত, ইডি হেফাজতের পর রবিবার জ্যোতিপ্রিয় মল্লিককে প্রেসিডেন্সি জেলে পাঠায় আদালত। তবে জেলে যেতে যেতে রাত হয়ে যাওয়ায় তার সঙ্গে বাকি বন্দিদের সাক্ষাৎ হয়নি। তবে জ্যোতিপ্ৰিয় যে একই সেলে আসছেন সেই খবর কানে আসে পার্থ চট্টোপাধ্যায়ের।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি, পঞ্চায়েত মামলা, সবেতেই মুখ পুড়েছে রাজ্যের! হাল ধরতে এবার আনা হল ‘স্পেশাল’ ২৩

সূত্রের খবর, পরদিন মুখোমুখি দেখা হতেই ‘বালু’ কে বড় পরামর্শ দেন পার্থ। প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে দেখে তাড়াতাড়ি সুস্থ হওয়ার পরামর্শ দেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ বালুর দ্রুত শারীরিক আরোগ্য কামনা করেছেন বলেই সূত্রের খবর।

balu partha

উল্লেখ্য, রেশন দুর্নীতিতে ধৃত জ্যোতিপ্রিয় নিজেকে অসুস্থ বলে দাবি করলেও, জেলের চিকিৎসকরা জানিয়েছেন, তিনি আপাতত সুস্থ আছেন। তাই জেলে অন্য সব বন্দিদের মতই দিন কাটছে তার। চিকিৎসকদের তত্ত্বাবধানে চলছে চিকিৎসা। সেলে মাটিতেই কম্বল পেতে শুচ্ছেন মন্ত্রীমশাই। খাবারে জুটেছে ‘জেলের ভাত’।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর