জেলে বছর পূর্তির পরই রেগে কাঁই পার্থ চট্টোপাধ্যায়! মুখ ফসকে বলেই ফেললেন ‘আমার আসে…’

   

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির বছরপূর্তি। গত বছর ২৩ জুলাই নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) তার নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থা ইডি। তারপর একটা গোটা বছর পেরিয়ে গেলেও এখনও জেলবন্দি তৃণমূলের প্রাক্তন মহাসচিব। দীর্ঘ এই সময়ের মধ্যে বারংবার বিস্ফোরক মন্তব্যও করছেন তিনি। সোমবারও ফের বোমা ফাটালেন পার্থবাবু।

এদিন আদালতের পথে ফের সরব হন পার্থ চট্টোপাধ্যায়। সমগ্র বিচার প্রক্রিয়ার ওপর আঙ্গুল তুলে প্রাক্তন শিক্ষামন্ত্রী বলেন, ‘বিনা বিচারে একবছর হয়ে গেল। আমাকে এক বছর ধরে জোর করে আটকে রেখেছে। কে কী বলল, তাতে আমার যায় আসে না।’

প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এদিনের আলিপুর আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। ঠিক আদালতে যাওয়ার আগেই বিস্ফোরক মন্তব্য পার্থ চট্টোপাধ্য়ায়ের। কেন কোনও বিচার হচ্ছেনা এই প্রশ্ন তুলে এবার মেজাজ হারালেন পার্থবাবু।

এদিনের ঠিক কী বলেছেন পার্থ?‌ এদিন আদালতের পথে যাওয়ার সময় গাড়ি থেকে নামলে সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন। আপনার তো জেলে একবছর হয়ে গেল। এই বিষয়ে কী বলবেন?‌ এর জবাবেই তিনি বলেন, ‘‌কোনওরকম বিচার ছাড়া আমাকে জোর করে আটকে রাখা হয়েছে। এক বছর বিনা বিচারে আছি। আমায় জোর করে আটকে রাখা হয়েছে।’

partha

তিনি আরও বলেন, ‘বন্দিমুক্তি আন্দোলনকারীদের জিজ্ঞাসা করুন। তারা মুখ খুলছেন না কেন?‌ বিনা বিচারে একবছর হয়ে গেল। আমাকে একবছর জোর করে আটকে রেখেছে। কে, কি বলল তাতে আমার কিছু যায় আসে না, আমাকে জোর করে আটকে ‌ প্রাক্তন শিক্ষামন্ত্রীর কথায়, ‘‌বিচার হচ্ছে না’‌, আর এই অভিযোগেই রেগে কাঁই পার্থবাবু।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর