ধোনি যতই ট্রফি জিতুক, সেরা থাকবে সৌরভই! মন্তব্য ভারতীয় দলে খেলা ৩ বারের IPL জয়ী তারকার

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni) হলেন ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল ২ নক্ষত্র। দুজনেই নিজেদের অধিনায়কত্বের মধ্যে দিয়ে ভারতীয় ক্রিকেট দলকে (Indian Cricket Team) অনন্য উচ্চতায় পৌঁছতে সাহায্য করেছেন। কিন্তু এই দুজনের মধ্যে সেরা কে? সেই নিয়ে নানা মুনির নানা মত রয়েছে। এবার এই তর্কে নতুন করে নিজের মতামত রাখলেন পার্থিব প্যাটেল (Parthiv Patel)।

ভারতের জার্সিতে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ খেলা এই উইকেটরক্ষক সৌরভের নেতৃত্বে নিজের অভিষেক ঘটিয়েছিলেন। এরপর তার জায়গাতেই ধোনি দলে আসেন। পরবর্তীতে ধোনির নেতৃত্বে জাতীয় দলে সামান্য কিছু ম্যাচ খেলার পাশাপাশি তিনি আইপিএলেও ধোনির নেতৃত্বে খেলেছেন।

পার্থিব এই বিষয়ে কথা বলতে গিয়ে মন্তব্য করেছেন, “ধোনি বা কোহলি প্রত্যেকেই অত্যন্ত সফল অধিনায়ক। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায় ছিলেন আমার প্রথম অধিনায়ক। অত্যন্ত কঠিন পরিস্থিতিতে তিনি দলকে সামনে আছে। তাই আমার কাছে তিনি সবসময় বাকিদের থেকে এগিয়ে থাকবেন।”

sourav ganguly odi india
Sourav Ganguly 

তার জায়গাতেই ধোনিকে উইকেটরক্ষক করে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। সেই নিয়ে অবশ্য কোনও সমস্যা নেই পার্থিবের। আপনি স্বীকার করে দিয়েছেন যে তিনি ধারাবাহিক প্রদর্শন করতে পারেননি বলেই তাকে বাদ পড়তে হয়েছিল এবং ধোনি যে সেই জায়গাটা নিতে পেরেছে তার জন্য সম্পূর্ণ কৃতিত্ব প্রাপ্য মাহির।

এরপর বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের বিতর্ক প্রসঙ্গে মুখ খুলেছেন এই উইকেটরক্ষক। স্বীকার করে নিয়েছেন যে দুজনকে অত্যন্ত ভদ্র নিজেদের স্বাভাবিক জীবনে। কিন্তু নিজের দলকে জিতানোর প্রসঙ্গ উঠলে দুজনেই কিছুটা মাঠের মধ্যে আগ্রাসী হয়ে পড়েন। পার্থিব বিশ্বাস করেন কিছুটা হলেও আগ্রাসনের দিক দিয়ে গম্ভীরের থেকে এগিয়ে থাকবেন কোহলিই।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর