TET নিয়ে বড় আপডেট! কি জানাচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ?

বাংলা হান্ট ডেস্কঃ বছর শেষে বঙ্গে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গীতা জয়ন্তী উপলক্ষে আগামী ২৪ ডিসেম্বর মহানগরে এক লক্ষ কণ্ঠে গীতাপাঠের অভিনব উদ্যোগ নিয়েছে, অখিল ভারতীয় সংস্কৃত পরিষদ, সংসকৃতি সংসদ ও মতিলাল ভারত তীর্থ সেবা মিশন আশ্রম। সেই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (PM Narendra Modi)। এমনটাই এখনও পর্যন্ত জানা যাচ্ছে।

   

ফের একবার কলকাতার (Kolkata) ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে মহা সমাবেশের আয়োজন হতে চলেছে। সেই নিয়েই তুঙ্গে প্রস্তুতি। গত বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে মেগা এই অনুষ্ঠানের সূচি প্রকাশ করলেন আয়োজক সংস্থাগুলির সন্ত ও মহারাজরা।

এই পর্যন্ত সব ঠিকঠাক থাকলেও সমস্যাটা হল এই একই দিনে পড়েছে প্রাথমিকের টেট পরীক্ষা। এই নিয়েই বর্তমানে সরগরম রাজ্য রাজনীতি। একই দিনে দুই মেগা অনুষ্ঠান হওয়ায় কি কোনও সমস্যা হবে? গীতাপাঠ অনুষ্ঠানের প্রভাব পড়বে প্রাথমিকের টেট পরীক্ষায়? এই প্রসঙ্গে মন্তব্য করেছেন মহারাজরাও।

টেটের আয়োজন নিয়ে মহারাজরা বলেন, ওই দিন তো পরীক্ষা হওয়ার কথা ছিল না। সমস্যা তো হবেই। টাই রাজ্য সরকারের উচিত টেট পিছিয়ে দেওয়া। যদিও, এই দাবি নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। যদিও এই নিয়ে এখনও পর্ষদের কোনও প্রতিক্রিয়া মেলেনি। পর্ষদ সভাপতি গৌতম পালও এই নিয়ে কোনও মন্তব্য করেনি।

আরও পড়ুন:ভাঙবে সমস্ত রেকর্ড! এবার হাড় কাঁপানো ঠান্ডা দেখবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দপ্তর

tet

ওদিকে সম্প্রতি এই ইস্যুতেই এবার হাইকোর্টে (Calcutta High Court) গিয়েছে বিজেপি। প্রাথমিকে নিয়োগের যোগ্যতা নির্ণায়ক এই পরীক্ষার দিন পরিবর্তন চেয়ে বার কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিলেন মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

সম্পর্কিত খবর