এশিয়া কাপের সূচি চূড়ান্ত করলেন জয় শাহ-রা! এই বিশেষ দিনে ও ভেন্যুতে হবে ভারত-পাক ম্যাচ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ নিজেদের যাবতীয় জেদ ছেড়ে এশিয়া কাপ (Asia Cup 2023) ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিআই-এর (BCCI) প্রস্তাবিত নীতিতেই খেলতে রাজি হয়েছে পিসিবি (PCB)। বিসিসিআই সভাপতি জয় শাহ এবং পিসিবি চেয়ারম্যান ঢাকা আশরাফ সম্প্রীতি ডার্বানে নিজেদের মধ্যে একটি বৈঠক করেছেন এবং এশিয়া কাপের সূচি নিশ্চিত করে ফেলেছেন যা আর কয়েক ঘণ্টার মধ্যেই অফিসিয়ালি প্রকাশ্যে চলে আসবে।

এখনো অবধি পাওয়া খবর থেকে জানা গিয়েছে যে এশিয়া কাপ আরম্ভ হবে আগস্ট মাসের ৩১ তারিখে। টুর্নামেন্ট চলবে সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ অবধি। গতবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ার শ্রীলঙ্কা মোট ৯ টি ম্যাচ আয়োজন করবে নিজেদের দেশে। গতবার দেশে অচলাবস্থার কারণে তারা এশিয়া কাপের দায়িত্ব পেয়েও আয়োজন করতে পারেনি।

ইতিমধ্যেই গ্রুপ বিভাজনও প্রকাশ্যে চলে এসেছে। গতবারের মতোই এক গ্রুপে রয়েছে ভারত এবং পাকিস্তান। সেবার গ্রুপ পর্বের খেলায় পাকিস্তানকে হারালেও সুপার ফোরের লড়াইয়ে রোহিত শর্মাদের টেক্কা দিয়েছিলেন বাবর আজমরা। তবে গতবার টুর্নামেন্ট ছিল ২০ ওভারের। চলতি বছরে টুর্নামেন্ট ৫০ ওভারের ফরম্যাটেই আয়োজিত হবে।

প্রথম গ্রূপ:
● পাকিস্তান (আয়োজক)
● ভারত
● নেপাল (যোগ্যতাঅর্জনকারী দেশ)

দ্বিতীয় গ্রূপ:
● শ্রীলঙ্কা (আয়োজক ও গতবারের চ্যাম্পিয়ন)
● বাংলাদেশ
● আফগানিস্তান

গতবার এশিয়া কাপে তিনবার পাকিস্তান বনাম ভারত দ্বৈরথ দেখার সম্ভাবনা ছিল। কিন্তু ভারত যেহেতু ফাইনালে পৌঁছতে ব্যর্থ হয় তাই সেই আশা পূরণ হয়নি। এবারের টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই এক মাসের মধ্যে তিনবার ভারত পাক দ্বৈরথ দেখার আশায় ভক্তরা। গ্রুপ পর্বের নিশ্চিত পাকিস্তান বনাম ভারত ম্যাচটি আয়োজিত হবে শ্রীলঙ্কার ডাম্বুলায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর