এই শহরগুলিতে ১০০-র নিচে মিলছে পেট্রোল! দেখুন, আজ রাজ্যের কোন জেলায় সবচেয়ে সস্তা জ্বালানি

   

বাংলাহান্ট ডেস্ক : আজ কি আপনি নিজের গাড়িতে পেট্রোল-ডিজেল (Petrol Diesel) ভরানোর কথা ভাবনাচিন্তা করছেন? তাহলে আপনার জন্য রইল লেটেস্ট আপডেট। বলা বাহুল্য, ভারত জ্বালানির (Diesel Fuel) ব্যাপারে পুরোপুরি আমদানি নির্ভর। সেই কারণেই পেট্রল ও ডিজেলের দাম আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের উপর নির্ভর করে। প্রতিদিন সকালবেলা জ্বালানি কোম্পানিগুলির পক্ষ থেকে পেট্রোল ও ডিজেলের দামের ঘোষণা করা হয়।

তেমনই আজ কোথায় জ্বালানির দাম কত সেই বিষয়ে জানানো হয়েছে। শহর কলকাতায় আজ এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ১০৩.৯৪ টাকা ও ডিজেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৯০.৭৬ টাকায়। মুম্বাইতে আজ পেট্রল ও ডিজেল প্রতি লিটার যথাক্রমে ১০৪.২১ টাকা এবং ৯২. ১৫টাকায় বিক্রি হচ্ছে। চেন্নাইতে আজ এক লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০০.৭৫ টাকা ও ৯২.৩৪ টাকা।

আরোও পড়ুন : কোথায় অবস্থান করছে ঘূর্ণাবর্ত? দক্ষিণবঙ্গে ঘূর্ণিঝড়ের আছড়ে পড়ার সম্ভাবনা কতটা? লেটেস্ট আপডেট

আজ কোথায় পেট্রোল ১০০ টাকার নিচে: দিল্লিতে আজ এক লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ৯৪.৭২ টাকা ও ডিজেল বিক্রি হচ্ছে ৮৭.৬২ টাকায়। আসামে আজ প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৬.৬২ টাকা ও ৮৮.৮৬ টাকা। অরুণাচল প্রদেশে আজ প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৩.৪৮ টাকা ও ৮২.৮৩ টাকা। গোয়ায় আজ এক লিটার পেট্রোল ৯৫.৩৮ টাকা ও এক লিটার ডিজেল ৮৭.৯৪ টাকায় বিক্রি হচ্ছে।

65f320784aa88 petrol price 140614980 16x9

জেলায় জেলায় জ্বালানির দাম: আজ হাওড়ায় এক লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৩.৯৪ টাকা ও ৯০.৭৬ টাকা। হুগলিতে আজ প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৪.৬৮ টাকা ও ৯১.৪৫ টাকা। উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগণায় প্রতি লিটার পেট্রোল আজ যথাক্রমে ১০৪.৩৬ টাকা ও ১০৩.৯৪ টাকায় বিক্রি হচ্ছে, এই দুই জেলায় ডিজেল বিক্রি হচ্ছে প্রতি লিটারে যথাক্রমে ৯১.১৪ টাকা ও ৯০.৭৬ টাকায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর