গ্রাহকদের একটি বড় অংশ অবশ্যই মিলবে! Paytm-এর সঙ্কটের মধ্যেই ইঙ্গিতপূর্ণ প্রতিক্রিয়া PhonePe-র CEO-র

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে রীতিমতো আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে Paytm। প্রায় প্রতিদিনই এখন Paytm-এর প্রসঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট সামনে আসছে। তবে, এবার Paytm-এর সঙ্কটের মধ্যে, PhonePe-র সিইও সমীর নিগম একটি বড় বিবৃতি দিয়েছেন। তিনি একটি ইভেন্টে উপস্থিত হয়ে জানান যে, যদি তাঁর প্রতিদ্বন্দ্বী কোনো ক্ষতির সম্মুখীন হয় সেক্ষেত্রে লাভ তাঁর প্ল্যাটফর্মের ইউজার বেসে হবে। এদিকে, এই বিবৃতি এমন সময়ে সামনে এসেছে যখন Paytm Payments Bank-এর ওপর RBI নিষেধাজ্ঞা জারি করেছে। যার কারণে সঙ্কটের সম্মুখীন হয়েছে Paytm।

   

উল্লেখ্য যে, মুম্বাই টেক উইক-এ নিগম জানিয়েছেন যে, “যদি কোনো ক্ষতি হয় তবে আমি মনে করি আমরা ভালো শেয়ার পাব। কিন্তু, আমি যদি বলি যে এতে আমি কোনো লাভ পাব না, সেক্ষেত্রে আপনারা আমাদের ভণ্ড বলবেন। আবার, আমি যদি বলি পুরো ভাগ আমরা নেব, আপনারা আমাকে সুবিধাবাদী বলবেন। আমি এই দুইয়ের মাঝে থাকতে চাই।”

আরও পড়ুন: বিতর্কের মধ্যেও টলছেনা ভারত! মলদ্বীপে কাজের গতি বাড়াল নয়াদিল্লি, চাপে রয়েছে চিন

Paytm Payments Bank-এর ওপর নিষেধাজ্ঞা আরোপ RBI-এর: আগামী ৩১ জানুয়ারি, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক Paytm Payments Bank-এর ওপর নিষেধাজ্ঞার ঘোষণা করেছিল। এছাড়াও, Paytm-কে আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে Paytm Paytm Payments Bank-এর প্রায় সমস্ত পরিষেবা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল। তবে, পরে কিছুটা স্বস্তি দিয়ে, এই সময়সীমা আগামী ১৫ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: ধোপে টিকলো না মুখ্যমন্ত্রীর অভিযোগ! কারও বাতিল হয়নি আধার, সমস্যা হলে কি করণীয় জানাল কর্তৃপক্ষ

Paytm QR কোড এবং মেশিন কাজ চালিয়ে যাবে: এই প্রসঙ্গে জানিয়ে রাখি, Paytm স্পষ্ট করেছে, Paytm-এর QR কোড, সাউন্ডবক্স এবং কার্ড মেশিনগুলি ১৫ মার্চের পরেও কাজ করবে। পাশাপাশি, RBI-এর তরফেও এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এছাড়াও, Paytm বলেছে যে তারা তাদের নোডাল অ্যাকাউন্ট Axis Bank-এ স্থানান্তর করছে। এর ফলে মার্চেন্টসরা আগের মতোই সুযোগ-সুবিধা পেতে থাকবেন। এর পাশাপাশি, ইডির তরফে কোম্পানির লেনদেনে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট (FEMA)-এর কোনো লঙ্ঘন খুঁজে পাওয়া যায়নি বলেও জানা গিয়েছে।

PhonePe CEO's Indicative Reaction Amid Paytm's Crisis

প্রসঙ্গত উল্লেখ্য যে, RBI গভর্নর শক্তিকান্ত দাস Paytm Payments Bank-এর ওপর নিষেধাজ্ঞার বিষয়ে একটি বিবৃতি দিয়েছিলেন। যেখানে তিনি বলেছিলেন RBI Paytm-এর প্রসঙ্গে নেওয়া এই পদক্ষেপের পর্যালোচনা করবে না। ভালোভাবে মূল্যায়নের পরই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাঙ্ক।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর