জি বাংলার মহালয়ায় এই দেবী সাজছেন দিব্যানি, নতুন রূপে ফুলকিকে দেখে মুগ্ধ নেটপাড়া

   

বাংলা হান্ট ডেস্ক : বাঙালির কাছে এক আবেগের নাম দুর্গাপুজো (Durgapuja)। গোটা বাংলার মানুষের সারা বছরের অপেক্ষা থাকে পুজোর এই চারটে দিনের জন্য। চলতি বছরেও শুরু হয়ে গেল পুজোর কাউন্টডাউন। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা আর তারপরেই শুরু হয়ে যাবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা।

তবে দুর্গাপূজার পাশাপাশি আরও একটি বিষয় নিয়ে বাঙালির উত্তেজনা থাকে তুঙ্গে। আর তা হল মহালয়া (Mohalaya)। মহালয়াকে বলা হয় দুর্গাপুজোর গৌরচন্দ্রিকা। এই দিন থেকে পিতৃপক্ষের অবসান ঘটিয়ে শুভ সূচনা হয় দেবী পক্ষের। এই দিনটায় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় মহিষাসুরমর্দিনী শোনা যেন মাস্ট। রেডিওতে মহিষাসুরমর্দিনী না শুনলে যেন পুজো শুরুই হয়না।

তবে আজকাল রেডিওর পাশাপাশি টেলিভিশনেও চলতে থাকে মহিষাসুরমর্দিনী-র বিশেষ পর্ব। পাল্লা দিয়ে প্রত্যেক চ্যানেলে চলতে থাকে দেবী দুর্গার অসুরবধের লড়াই। যদিও এই বিষয়টা আজকাল অনেকেই খুব একটা পছন্দ করছেনা। কারণ, গ্রাফিক্সের বাড়াবাড়ি আর ভারী ভারী গয়নার বাড়বাড়ন্তে চাপা পড়ে যায় আসল কাহিনী। আধুনিকতার ছোঁয়া দিতে গিয়ে মূল গল্প থেকে সরে যায় টিভির কাহিনী।

আরও পড়ুন : বৈষ্ণোদেবীর পর তিরুপতির দরবারে! জওয়ানের সাফল্য কামনায় সুহানাকে নিয়ে মন্দিরে শাহরুখ

টিভির মহালয়ায আরও একটি বিশেষ ব্যাপার হল, দেবী দুর্গা ছাড়াও পার্বতীর অন্যান্য রূপ। এই যেমন চলতি বছর জি বাংলার (Zee Bangla) মহালয়ায় দেবী লক্ষ্মী রূপে থাকবেন ‘ফুলকি’ (Phulki) ওরফে দিব্যানি। প্রথম সিরিয়ালের হাত ধরেই যে এত বড় একটা সুযোগ পেয়ে যাবেন সেকথা কেউ ভাবতেই পারেনি।

divyani lakshmi

যদিও নবাগতা হলেও এই মিষ্টি অভিনেত্রী কিন্তু ইতিমধ্যেই দর্শকমনে জায়গা করে নিয়েছেন। পাশাপাশি টিআরপি তালিকাতেও কেরামতি দেখিয়ে চলেছেন। শুরুর থেকেই সমানে সমানে টক্কর দিচ্ছেন ‘অনুরাগের ছোঁয়া’কে। আর এবার তো সোজা মহালয়াতে কাজ করার সুযোগ। জানিয়ে রাখি, চলতি বছর দেবী দুর্গা সাজবেন জগদ্ধাত্রী ওরফে অঙ্কিতা মল্লিক। দীতিপ্রিয়া হবেন পার্বতী আর মহাদেবের ভূমিকায় দেখা যাবে ফুলকি খ্যাত অভিষেক বসুকে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর