‘আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ এই চার জাতি’, কাদের নাম নিলেন প্রধানমন্ত্রী? দেশজুড়ে শোরগোল

   

বাংলা হান্ট ডেস্ক: বিকশিত ভারত সঙ্কল্প যাত্রার সুবিধাবাদীদের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেছেন তিনি।

নভেম্বর মাস থেকে ‘বিকশিত ভারত সংকল্প যাত্রা’র সূচনা হয়েছে। ঝাড়খণ্ডে প্রধানমন্ত্রী এর সূচনা করেছিলেন। সেই যাত্রায় ধাপে ধাপে গোটা দেশে শুরু হয়েছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের সুবিধা দেশের প্রান্তিক মানুষের কাছে পৌঁছে দিতেই এই যাত্রার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সরকারের তরফে।

narendra modi 1

বিকশিত ভারত সংকল্প যাত্রার পাশাপাশি ‘প্রধানমন্ত্রী মহিলা কিসান ড্রোন কেন্দ্র’ উদ্যোগেরও সূচনা নিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের প্রান্তিক এলাকায় মহিলা পরিচালিত উন্নয়নের লক্ষ্যে এই পদক্ষেপ নিয়েছে মোদী সরকার। এই প্রকল্পের মাধ্যমে স্বনির্ভর গোষ্ঠী বা সেলফ হেল্প গ্রুপগুলিকে দেওয়ার ড্রোন দেওয়া হবে। বিভিন্ন কাজে প্রান্তিক মানুষের কাছে প্রযুক্তির পরিষেবা পৌঁছে দেওয়ার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: লোকসভা ভোটের আগে ধাক্কা বিরোধী শিবিরে? নীতীশের সঙ্গে বৈঠকে বসছেন শাহ, থাকবেন পট্টনায়কও

এদিন ওই ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী বলেন, কৃষক, যুবক, মহিলা এবং গরিব এই চার জাতিকে না বাঁচালে ভারত শক্তিশালী হবে না। মোদীর মতে, ‘আমাদের নারী শক্তি, আমাদের যুবশক্তি, আমাদের কৃষক এবং আমাদের দরিদ্র পরিবার এই চার বর্ণের উন্নতি ভারতকে উন্নত করবে, আমাদের সরকার হতাশার পরিস্থিতি বদলে দিয়েছে। দেশে আজ যে সরকার আছে সেই সরকার জনগণকে ভগবান মনে করে।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর