ভারত

করোনার ভ্যাকসিন মিলবে কবে? নরেন্দ্র মোদীর সাথে বৈঠকে বসছেন মমতা ব্যানার্জী

বাংলা হান্ট ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটির পথে। করোনার সংক্রমণ আগের থেকে অনেক কমলেও, শীত পড়তে শুরু করায় দ্বিতীয় ওয়েভের আশঙ্কা বাড়ছে। এদিকে মডের্না থেকে ফাইজার, দুই সংস্থাই জানিয়েছে তাদের করোনা ভ্যাকসিন ৯৫ শতাংশ কার্যকর। এমতাবস্থায় দেশে করোনা ভ্যাকসিন নিয়ে আলোচনার জন্য সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই সেই বৈঠক হবে আগামী ২৪ নভেম্বর। নবান্ন থেকে বৈঠকে অংশ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

প্রসঙ্গত, আজ বাঁকুড়া যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে আগামিকাল প্রশাসনিক বৈঠক করবেন তিনি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের কারণে বাঁকুড়া সফর কাটছাঁট করেছেন তিনি। এর আগে লকডাউনের সময় একাধিকবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। উল্লেখ্য, কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন জানিয়েছিলেন ২০২১ সালের প্রথমদিকেই ভারতে করোনার ভ্যাকসিন চলে আসবে। ছয় মাসের মধ্যেই ২৫ কোটি ভারতীয়কে ভ্যাকসিন দেওয়া হবে।

ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ৯০,৯৫,৮০৬ জন। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৫,২০৯ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৪৩,৪৯৩ জন। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৪৫,২১,৬১৭ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১,৩৩,২২৭ জন। স্রেফ মহারাষ্ট্রেই ১৭,৭৪,৪৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Back to top button