লোকসভায় বিজেপির টার্গেট ৩৫০! মোদীর নয়া চ্যালেঞ্জ শুনে আতঙ্কে বিরোধীরা

   

বাংলা হান্ট ডেস্ক : গোটা দেশজুড়েই বেজে উঠেছে লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) দামামা। ভোট বৈতরণী পার করার জন্য প্রতিটি দলই তাদের নিজ নিজ রণনীতি সাজাতে ব্যস্ত। বিশেষ করে মোদীর বিজয় রথ থামাতে ইন্ডিয়া জোটের জল্পনা কল্পনার শেষ নেই। এসবের মাঝেই দলের সহযোদ্ধাদের জন্য বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)।

বিরোধী জোট যেখানে বারাণসীর আসন নিয়েই ঘেমে নেয়ে একাকার সেখানে লোকসভায় ৩৫০-র বেশি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুইদিন ব্যাপী বৈঠকের প্রথমদিন নমো জানিয়েছেন, আসন্ন জানুয়ারি থেকেই সমস্ত রাজ্য পরিদর্শনে যাবেন তিনি। সেই সাথে দলের বাকি সদস্যদের তাদের কর্মসূচি শুরু করে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

গত শুক্রবার বিকেলে দিল্লিতে বিজেপির দলীয় কার্যালয়ে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দীর্ঘ ৪ ঘন্টার বৈঠকের মধ্যে দেড় ঘন্টা নিজের কাছেই রেখেছিলেন তিনি। সেখানেই মোদীর নিশানায় ছিল ‘ইন্ডিয়া জোট’। প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের দুর্নীতিগ্রস্থ দলগুলি জোট বাঁধার চেষ্ঠা করছে। এঁরা পরিবারতন্ত্রে বিশ্বাস করে।’

আরও পড়ুন : মোদী ছাড়াই ‘লক্ষ কণ্ঠে গীতাপাঠ’র কর্মসূচি তুঙ্গে! কত লোক হবে? বড় ঘোষণা শুভেন্দুর

সেই সাথে তিনি দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, “এবারের নির্বাচনে বিজেপিকে অন্তত ৫০ শতাংশ ভোট পেতেই হবে।” বিশেষ করে বাংলা, বিহার ও উত্তর পূর্বের রাজ্যগুলি থেকে যত বেশি আসন দখল করা যায় সেই চেষ্টা করার পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়াও যে ১৬০টি আসনে সাংগাঠনিক দুর্বলতা রয়েছে বিরোধীদের হাত থেকে সেগুলিকেও ছিনিয়ে আনার কথা বলেছেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : বিচারপতি সিনহার স্বামীকে বারবার তলব! CID-র গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন অভিজিৎ গাঙ্গুলির

একথা বলাই বাহুল্য যে, তৃতীয়বারের জন্য ক্ষমতা ধরে রাখতে মরিয়া শাসক দল বিজেপি। আর সেটার উপায়ও বাতলে দিলেন তিনি। প্রধানমন্ত্রীর কথায়, ‘নিচুতলার কর্মীরাই দলের সম্পদ। তাদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। কীভাবে তারা মানুষের কাছে যাবেন বা কি বলবেন সময়মতো নির্দেশ পৌঁছে যাবে।’ সেই সাথে প্রচারের জন্য সোশ্যাল মিডিয়াকে বিশেষ গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর