টাইমলাইনবিনোদন

দক্ষিণের কাছে ফের হার বলিউডের, প্রথম দিনেই লক্ষ্মী আনল ‘পন্নিয়িন সেলভন’, ধুঁকছে ‘বিক্রম বেধা’

বাংলাহান্ট ডেস্ক: পঞ্চমী ছিল ভারতীয় চলচ্চিত্রের নামে। বলিউড থেকে টলিউড কিংবা কলিউড, কোনো ইন্ডাস্ট্রিই দর্শকদের খালি হাতে ফেরায়নি। তবে পুজোর আগে থেকে সবথেকে বেশি চর্চায় ছিল যে ছবি সেটা হল ‘পন্নিয়িন সেলভন’ (Ponniyin Selvan)। খ‍্যাতনামা পরিচালক মণি রত্নমের তামিল ছবির হাত ধরেই সিনেমায় কামব‍্যাক করেছেন ঐশ্বর্য রাই বচ্চন‌ এছাড়াও ছবিতে রয়েছেন তামিল ইন্ডাস্ট্রির একাধিক জনপ্রিয় তারকা।

৩০ শে সেপ্টেম্বর তামিল ছাড়াও একাধিক ভারতীয় ভাষায় মুক্তি পেয়েছে ‘পন্নিয়িন সেলভন’। বক্স অফিসে এই ছবির সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী ছিল বলিউডের ‘বিক্রম বেধা’ (Vikram Vedha), যা কিনা দক্ষিণী ছবিরই হিন্দি রিমেক। কিন্তু হৃতিক রোশন এবং সইফ আলি খান অভিনীত হিন্দি রিমেকটি কেমন হবে না হবে তা নিয়ে কৌতূহল ছিল দর্শকদের।


ফলতঃ সিনে বিশেষজ্ঞরা মনে করেছিলেন, বড় টক্করের মুখে পড়তে চলেছে পন্নিয়িন সেলভন। কিন্তু ছবির প্রথম দিনের বক্স অফিস সংগ্রহের পরিমাণ প্রকাশ‍্যে আসতেই চোখ ছানাবড়া নেটনাগরিকদে‌। অনবদ‍্য পারফরম‍্যান্স করে হিন্দি বিক্রম বেচ্ছধাকে ছাপিয়ে গিয়েছে পন্নিয়িন সেলভন।

বক্স অফিস সূত্রে খবর, প্রথম দিনে পন্নিয়িন সেলভনের সংগ্রহ বিক্রম বেধার থেকে অনেকাংশেই ভাল হয়েছে‌। ফিল্ম বিশেষজ্ঞদের দাবি মানলে তামিলনাড়ুতে ভালিমাই এবং বিস্টের পর পন্নিয়িন সেলভনই এ বছরের তৃতীয় সবথেকে বড় ওপেনিং হিসাবে উঠে এসেছে।

অন‍্যদিকে বলিউডের বিক্রম বেধা দর্শকদের হলে ফেরাতে ব‍্যর্থ হয়েছে। সকালের শো গুলি থেকেই প্রায় ১৫-২০ শতাংশ দর্শক কম এসেছিলেন হলে। জানা যাচ্ছে, প্রথম দিনে কোনো রকমে দুই অঙ্কের টাকা তুলতে পেরেছে বিক্রম বেধা। মুক্তির দিনে মোটে ১০.৪৫ কোটি টাকা তুলতে পেরেছে এই ছবি। যেখানে মনে করা হয়েছিল, প্রথম দিনে ১৪-১৫ কোটি টাকা তুলতে পারবে ছবিটি, সেখানে এই অঙ্ক নিঃসন্দেহে নিরাশ করেছে নির্মাতাদের।


প্রসঙ্গত, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘বিক্রম বেধা’ তে অভিনয় করেছিলেন বিজয় সেতুপতি ও আর মাধবন। হিন্দি রিমেকে বেধা চরিত্রে দেখা যাবে হৃতিককে। তাঁর চরিত্রটি একজন কুখ‍্যাত গ‍্যাংস্টারের। আর সইফকে দেখা যাবে পুলিস অফিসারের চরিত্রে, হৃতিক ছাড়াও ছবিতে রয়েছেন রাধিকা আপ্টে।

অন‍্যদিকে পন্নিয়িন সেলভন ছবিতে রানীর ভূমিকায় দেখা যাবে ঐশ্বর্যকে। এছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে তৃষা কৃষ্ণন, ঐশ্বর্য লক্ষ্মী, কার্তি, প্রকাশ রাজ, প্রভু, শোভিতা ধুলিপালার মতো অভিনেতা অভিনেত্রীদের।

Related Articles