‘BJP পশ্চিমবঙ্গে ভালো ফল করবেই’, সন্দেশখালির প্রভাব ভোটবাক্সে? বড় মন্তব্য প্রশান্ত কিশোরের

   

বাংলা হান্ট ডেস্ক : এইমুহুর্তে টক অফ দ্য টাউন হল ‘সন্দেশখালি’ (Sandeshkhali)। তৃণমূল নেতা শেখ শাহজাহান এবং তার দলবলের কর্মকাণ্ড কি প্রভাব ফেলবে তৃণমূলের ভোটব্যাঙ্কে? সন্দেশখালি ইস্যু কি বঙ্গ বিজেপির পথ প্রশস্ত করবে? এইসব ইস্যু নিয়েই খোলামেলা আলোচনায় বসলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের নির্বাচনে তিনিই ছিলেন তৃণমূলের সহায়। তার কোম্পানি আইপ্যাকের সাহায্যেই বিজেপিকে মাত দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে যদিও তিনি নিজেকে আইপ্যাকের থেকে সরিয়ে নিয়েছেন। তবে তার রাজনৈতিক অভিজ্ঞতা তো আর কমে যায়নি। যে কারণে আজও তার মতামতকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে রাজনৈতিক ওয়াকিবহাল মহল।

নির্বাচনের আগে গণমাধ্যমে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর বলেন, ‘মেক নো মিসটেক, BJP পশ্চিমবঙ্গে ভালো ফল করবেই। তা সে সন্দেশখালিকাণ্ড হোক বা না হোক।’ এখানেই শেষ নয়, ভোট প্রকৌশলী প্রশান্ত কিশোর বলেন, ‘পশ্চিমবঙ্গে BJP এই মুহূর্তে অত্যন্ত শক্তিশালী রাজনৈতিক দল। ২০১৯ সালের থেকে বেশি বই কম আসন জিতবে না তারা। বাংলায় বর্তমানে শাসক বিরোধী হাওয়া ব্যাপকভাবে কাজ করছে। ফলে তৃণমূল কংগ্রেস নিজেদের গড় ধরে রাখতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ আছে।’

আরও পড়ুন : ১০ লক্ষ দিলেই মিলবে পূর্ণ মন্ত্রীত্ব, প্রতারণার শিকার তৃণমূল বিধায়ক, শোরগোল রাজ্য রাজনীতিতে

এখানে বলে রাখা ভালো, গত নির্বাচনে বাংলার ৪২টি আসনের মধ্যে ২২টি আসন ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের দখলে‌। যেখানে বিজেপি জয়লাভ করেছিল ১৮টি আসনে। বাম জোট শূণ্যতে আটকে থাকলেও কংগ্রেস পেয়েছিল ২টি‌। এমন পরিস্থিতিতে আসন্ন ইলেকশনের আগে সন্দেশখালির ঘটনা একটা বড় ইস্যু হয়ে দাঁড়াবে শাসক শিবারের জন্য।

23 02 2024 prashant kishor 23659541

এইদিন সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর বলেন, ‘আমার মনে হয় BJP বাংলায় দারুন ফল করবে।’ প্রসঙ্গত উল্লেখ্য, উত্তর ২৪ পরগনার প্রত্যন্ত অঞ্চলের এই গ্রাম এখন সংবাদ শিরোনামে। সৌজন্যে তৃণমূলের গুণ্ডা শেখ শাহজাহান এবং তার দলবল। তোলাবাজি, জোর জুলুম, ধর্ষণ, জমি দখল থেকে শুরু করে হেন কোনও অপকর্ম নেই যার অভিযোগ তার বিরুদ্ধে নেই। আপতত তার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করেছে ইডি। তার গ্রেফতারির দাবিতে লাঠি, ঝাঁটা হাতে রাস্তায় নেমেছে এলাকার মানুষ। গত কয়েকদিনে শাহজাহান ঘনিষ্ঠদের ডেরায় ডেরায় গিয়ে সামলা চালিয়েছে বিক্ষোভকারীরা। অগ্নি সংযোগের ঘটনাও ঘটেছে। এমন পরিস্থিতিতে শাসক শিবির এটাকে বিজেপির ষড়যন্ত্র বলে দাগিয়ে দিতে চাইলেও প্রশ্ন তো উঠছেই। আর এবার সেটা নিয়েই কথা বললেন ভোট প্রকৌশলী প্রশান্ত কিশোর।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর