টাইমলাইনপশ্চিমবঙ্গ

উর্দ্ধমুখী হচ্ছে সোনা রূপোর দাম, একই সঙ্গে বাড়ছে পেট্রোল ডিজেলের দামও

বাংলাহান্ট ডেস্কঃ ক্রমাগত বেড়েই চলেছে সোনা (Gold) রূপো (Silver) এবং পেট্রোল (petrol), ডিজেলের (disel) দাম। লকডাউন কিছুটা শিথিল হতেই বাড়তে শুরু করেছে পেট্রোল, ডিজেলের দাম। সেই সঙ্গে আকাশ ছোঁয়া দাম বাড়ছে সোনা রূপোর। দীর্ঘদিন কাজ বন্ধ থাকায় অর্থের অভাবের মধ্যে এই দামের উর্দ্ধগামীতে কপালে ভাঁজ পড়ছে গৃহস্থের।

crockex

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৬২৫০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৬২৫ টাকা। এই দাম আজ বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৬২৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬২৬ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৭৭৫ টাকা। এই দাম আজকে বেড়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৭৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৭৬ টাকা।

রূপোর দাম
সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দামও। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৮.৫০ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৮.৫১ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
বেশ কিছু দিন পর এবার দিনে দিনে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। পেট্রোলের দাম গতকাল ছিল লিটার প্রতি ৭৫.৩৬ টাকা। আজ বেড়ে হয়েছে ৭৫.৯৪ টাকা। গতকাল ডিজেলের দাম লিটার প্রতি ছিল ৬৭.৬৩ টাকা। আর আজ বেড়ে দাঁড়িয়েছে ৬৮.১৭ টাকা। তবে রান্নার গ্যাসের দাম একই অর্থাৎ ৬১৬ টাকা রয়েছে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker