ইজরায়েলে ভয়াবহ জঙ্গি হামলা! মৃত বহু, বন্ধু দেশের দুর্দিনে মুখ খুললেন মোদী! বললেন বড় কথা

বাংলা হান্ট ডেস্ক: শনিবারই ইজরায়েলের (Israel) সঙ্গে রীতিমতো সম্মুখ সমরে লিপ্ত হয়েছে প্যালেস্তাইনের (Palestine) জঙ্গি সংগঠন হামাস। জানা গিয়েছে, শনিবার ভোরে ইজরায়েলের দিকে লক্ষ্য করে মাত্র ২০ মিনিটের ব্যবধানে হামাস পাঁচ হাজার রকেট ছুঁড়েছে। তারপরই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যুদ্ধের ডঙ্কা বাজিয়ে দিয়েছেন।

   

এদিকে, প্যালেস্তাইনের চরমপন্থী সংগঠন হামাসের ইজরায়েলের ওপর রকেট হামলার প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি, তিনি জানিয়েছেন, “আমরা নিরীহ ক্ষতিগ্রস্তদের পাশে আছি।” এছাড়াও, প্রধানমন্ত্রী মোদী এই সামগ্রিক ঘটনাকে “সন্ত্রাসবাদী হামলা” হিসেবেও অভিহিত করেছেন।

মূলত, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ প্রধানমন্ত্রী জানিয়েছেন, “ইজরায়েলে সন্ত্রাসবাদী হামলার খবরে আমি গভীরভাবে মর্মাহত। আমাদের প্রার্থনা নিরীহ ক্ষতিগ্রস্ত এবং তাঁদের পরিবারের সাথে আছে। এই কঠিন সময়ে আমরা ইজরায়েলের সাথে একাত্ম হয়ে দাঁড়িয়ে রয়েছি।”

কি জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী: এদিকে, এই বিধ্বংসী হামলার পরিপ্রেক্ষিতে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে তিনি দেশবাসীর উদ্দেশ্যে জানিয়েছেন, “আমরা যুদ্ধের মধ্যে রয়েছি।”

কি বলছে ইজরায়েল: এই প্রসঙ্গে অ্যাসোসিয়েট প্রেস (এপি) অনুসারে, ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট জানিয়েছেন যে, “হামাস আমাদের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে। এতে শুধু আমরাই জিতব।” পাশাপাশি, এপি অন্য একটি রিপোর্টে জানিয়েছে যে, ইজরায়েলের উদ্ধারকারী পরিষেবা বিভাগ জানিয়েছে হামাসের হামলায় এখনও পর্যন্ত কমপক্ষে ২২ জন প্রাণ হারিয়েছেন।

এদিকে, ইজরায়েলি সেনাবাহিনী গাজার কাছাকাছি শহরগুলির বাসিন্দাদের তাঁদের বাড়িতে থাকার জন্য এবং বাকি জনসাধারণকে বোমা থেকে নিরাপদ আশ্রয়কেন্দ্রের কাছাকাছি থাকার নির্দেশ জারি করেছে। উল্লেখ্য যে, এই হামলার ঘটনায় ইজরায়েল ডিফেন্স ফোর্স (IDF) জানিয়েছে, “হামাসকে এর মূল্য দিতে হবে। আমরা পুরোপুরি প্রস্তুত রয়েছি।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর