“হাতে যদি সময় থাকে, তাহলে…”, ২০২৪ T-20 বিশ্বকাপ জয়ের জন্য কোহলিদের বড় পরামর্শ মোদীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) মাঠে নেমেছিল বিরাট কোহলিরা (Virat Kohli)। কিন্তু বিশ্বকাপের (2023 ODI World Cup) সেই ফাইনালে অপ্রত্যাশিতভাবে অসাধারণ ক্রিকেট খেলা অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয়েছিল রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Indian Cricket Team)। গোটা টুর্নামেন্টে অসাধারণ ক্রিকেট খেলেও ফাইনালে হতশ্রী পারফরম্যান্সের কারণে ভেঙে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা।

ড্রেসিংরুমে নরেন্দ্র মোদী:
এরপর বিফলমনোরথ হওয়া ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে গিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী। প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে এগিয়ে গিয়ে আলাদা করে করমর্দন করেন তিনি এবং প্রত্যেককে কোনও না কোনও উপদেশ দেন। কোচ রাহুল দ্রাবিড়কেও দলের ক্রিকেটারদের গোটা টুর্নামেন্ট জুড়ে ভালো খেলার জন্য প্রশংসা করেছেন তিনি।

   

modi boss

মোদীর সান্ত্বনা বাক্য:
বিরাট কোহলি, রোহিত শর্মা এবং তারপর মহম্মদ শামিকে কাছে টেনে নিয়ে তিনি সান্ত্বনা দেন। তারকা ফাস্ট বোলার যশপ্রীত বুমরার সাথে তিনি গুজরাটি ভাষায় কিছু হালকা ইয়ার্কিও করেন। তারপর তিনি বলেন যে এমনটা হওয়া খুবই স্বাভাবিক। সবসময় কেউ জিততে পারে না। গোটা দশটা ম্যাচ জিতে তারা ফাইনালে পৌঁছেছিল এবং এই জন্য ভারতীয় ক্রিকেটারদের নিজেদের প্রতি আস্থা বজায় রাখতে উপদেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া নয়, পাকিস্তানের কাছে ফাইনাল হারলো ভারত! মাথা ঘুরিয়ে দেওয়ার মতো দাবি পাক ভক্তদের

দিল্লিতে আমন্ত্রণ:
গোটা দল নিজেদের পরবর্তী অভিযান আরম্ভ করার আগে প্রত্যেককে দিল্লীতে নিজের বাসভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে কোনও এক সন্ধ্যায় আসর বসিয়ে আড্ডা দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন তিনি। বিরাট কোহলি, রোহিত শর্মারা মৌখিক সম্মতি দিলেও সেই আমন্ত্রণ শেষপর্যন্ত তারা রক্ষা করেন কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুন: শুধু বিশ্বকাপ নয়, ফাইনাল শেষে কোহলির থেকে আরও একটি বিশেষ জিনিস নিয়ে নিলেন এই অজি ক্রিকেটার

ভারতীয় দলের পরবর্তী লক্ষ্য:
আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ দলের সেই টুর্নামেন্টে নামার আগে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ এবং আইপিএল খেলে রোহিত শর্মা, বিরাট কোহলিরা প্রস্তুতি সেরে রাখবেন। অবশ্য অনেকেই আশঙ্কা করেছিলেন যে এই সিনিয়র ক্রিকেটাররা টি-টোয়েন্টি ফরম্যাটে আর নিজেদের ব্যস্ত রাখবেন না। তবে ক্ষুদ্রতম ফরম্যাট থেকে অবসর নেওয়ার কোন ইঙ্গিত কেউই এখনো অবধি দেখাননি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর