ভিডিওঃ বাংলায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আমফান ঘূর্ণিঝড়ের পর তৈরি হওয়া সঙ্কটের সমীক্ষা করতে আজ রাজ্যে এলেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে (Mamata banerjee) ওনাকে রাজ্যে স্বাগত জানান। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ উড়িষ্যার সফরে যাবেন। ৮৩ দিন পর এটাই প্রথম যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লীর বাইরে বের হলেন। ওনার শেষ সফর ২৯ ফেব্রুয়ারি উত্তর প্রদেশের প্রয়াগরাজ আর চিত্রকুটে ছিল।

   

করোনার সংক্রমণ রোখার জন্য ২৫ মার্চ থেকে গোটা দেশে লকডাউন জারি আছে। এরপর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যে অনুষ্ঠানে অংশ নেন। উনি ২৯ ফেব্রুয়ারির পর দিল্লীর বাইরে যাননি।

সুপার সাইক্লোন আমফানের ফলে বাংলা আর উড়িষ্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যদিও পশ্চিমবঙ্গের তুলনায় উড়িষ্যায় অনেক কম ক্ষতি হয়ছে। আজ বাংলার সফরের পর প্রধানমন্ত্রী উড়িষ্যায় সফরে যাবেন, সেখানে তিনি মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সাথে ক্ষতিগ্রস্ত এলাকা গুলোর পরিদর্শন করবেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বৃহস্পতিবার প্রেস কনফারেন্স করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এরাজ্যে আসার আবেদন জানান। আর ওই প্রেস কনফারেন্সের ঠিক কয়েক ঘণ্টা পরেই প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে আসার ঘোষণা করেন।