খালি পায়ে অক্ষরধাম মন্দিরে ব্রিটিশ PM, দিলেন পুজো! সুনকের সনাতনী সংস্কারে মজল ভারত

   

বাংলা হান্ট ডেস্কঃ G20-এর ব্যস্ত সময়সূচীর মধ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক রবিবার সকালে কিছু সময় বের করে দিল্লির অক্ষরধাম মন্দির পরিদর্শন করেন। এই সময় তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিও তাঁর সঙ্গে ছিলেন। এর আগে গতকাল জি-২০ সম্মেলনে যোগ দিয়েছিলেন সুনক। তিনি স্ত্রী অক্ষতার সাথে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কর্তৃক আয়োজিত নৈশভোজেও উপস্থিত ছিলেন। দিল্লি পৌঁছানোর পর তিনি কনট প্লেসেও যান। বলে দিই, ভারতে পৌঁছানোর আগে এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন যে, আমি একজন হিন্দু হিসেবে গর্বিত।

ঋষি সুনক ভারতীয় বংশোদ্ভূত হওয়ায় শুধু মিডিয়াই নয়, গোটা দেশ তার ওপর নজর রাখছে। তার স্ত্রী অক্ষতা ইনফোসিসের প্রতিষ্ঠাতা এন আর নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তির কন্যা। সুনক প্রায়ই ভারত এবং ভারতীয় সংস্কৃতির প্রশংসা করেন। এমতাবস্থায় ভারত সফরে মিডিয়া ও অন্যদের নজরে থাকাটাই স্বাভাবিক। ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক সমস্ত প্রথা মেনেই ভগবান স্বামী নারায়ণের দর্শন করেন।

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক দ্বারা অক্ষরধাম মন্দিরে পূজা করা নিয়ে মন্দিরের পরিচালক জ্যোতিন্দ্র দেব বলেন, তাঁর পূজা অনেক দীর্ঘ সময় ধরে চলে, কিন্তু তাঁর সাথে যারা ছিলেন তারা বলেন যে আমাদের হাতে সময় কম কিন্তু আমরা কীভাবে তাকে থামাতে পারি? উনি ভক্তিভরে পূজা করেছেন।

দেব বলেন, আমরা তাকে অক্ষরধাম মন্দির দেখিয়েছি এবং তাকে একটি মডেলও উপহার দিয়েছি যাতে তিনি মন্দিরটি মনে রাখতে পারেন। তার সাথে তার স্ত্রীও ছিলেন, তাঁকেও আমরা উপহার দিয়েছি। তিনি সম্পূর্ণ নিষ্ঠাবান ব্যক্তি।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর