জল্পনাই সত্যি, লোকসভা ভোটে তৃণমূল প্রার্থী রচনা! কোন কেন্দ্র থেকে লড়বেন ‘দিদি নম্বর ওয়ান’?

বাংলা হান্ট ডেস্কঃ অনেকদিন ধরেই শোনা যাচ্ছে, রাজনীতির দুনিয়ায় পা রাখতে চলেছেন ‘দিদি নম্বর ওয়ান’। আসন্ন লোকসভা নির্বাচনে রচনা বন্দ্যোপাধ্যায়কে (Rachana Banerjee) প্রার্থী করার কানাঘুষোও শোনা যাচ্ছিল। এবার নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের আগেই সামনে এল বড় খবর। জানা যাচ্ছে, কলকাতা নয়, বরং শুভেন্দু-গড়ে প্রার্থী করা হবে টলিউড অভিনেত্রীকে।

   

বিনোদনের দুনিয়ার মানুষদের রাজনীতির আঙিনায় পা রাখাটা নতুন কোনও বিষয় নয়। দেব, মিমি থেকে শুরু করে নুসরত, সোহম, টলিপাড়ার একাধিক তারকা বাংলার শাসক দলের অংশ। এবার শোনা যাচ্ছে, সেই তালিকায় জুড়তে চলেছে রচনার নাম। আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) পূর্ব মেদিনীপুরের কাঁথি কিংবা তমলুক থেকে ‘দিদি নম্বর ওয়ান’কে প্রার্থী করা হতে পারে বলে খবর।

পূর্ব মেদিনীপুরের পাশাপাশি পশ্চিম মেদিনীপুরেও তারকা প্রার্থী দিতে পারে তৃণমূল (TMC)। অভিনেত্রী-বিধায়ক জুন মালিয়াকে দাঁড় করানো হবে বলে জানা যাচ্ছে। উনিশের লোকসভা নির্বাচনেও একাধিক তারকা প্রার্থী দিয়েছিল তৃণমূল (Trinamool Congress)। টানা ১০ বছর ধরে ঘাটাল কেন্দ্রের সাংসদ দেব। মিমি, নুসরতরাও তৃণমূল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন, জয়ী হয়ে গিয়েছিলেন সংসদে। এবার ভোটের লড়াইয়ে নামছেন রচনাও!

তৃণমূল সূত্রে খবর, শুভেন্দু গড়ে প্রার্থী করা হবে ‘দিদি নম্বর ওয়ান’ (Didi No 1) সঞ্চালিকাকে। কাঁথি কিংবা তমলুক থেকে দাঁড় করানো হতে পারে তাঁকে। প্রাথমিকভাবে তমলুক (Tamluk) কেন্দ্রের প্রার্থী হিসেবে রচনার নাম স্থির করা হয়েছিল বলে খবর। এরপর কানাঘুষো শোনা যেতে থাকে, বিচারপতির পদে ইস্তফার পর বিজেপির টিকিটে সেই কেন্দ্র থেকে লড়বেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপরেই রচনাকে কাঁথি (Kanthi) কেন্দ্রের প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ফের বাড়ল লক্ষ্মীর ভাণ্ডারের টাকা! কবে থেকে অ্যাকাউন্টে ঢুকবে? বিরাট ঘোষণা সরকারের

rachana banerjee tmc

মনে করা হচ্ছে, শিশির অধিকারীর আসন থেকে এবার টিকিট পাবেন রচনা। ইতিমধ্যেই এই কেন্দ্রের প্রার্থী হিসেবে সৌমেন্দু অধিকারীর নাম ঘোষণা করেছে বিজেপি। এবার তাঁর বিরুদ্ধেই ভোট ময়দানে নামতে চলেছেন টলি সুন্দরী, জল্পনা রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, ২০১৯ লোকসভা নির্বাচনে কাঁথি কেন্দ্রে তৃণমূল থেকে দাঁড়িয়েছিলেন শিশির অধিকারী এবং তমলুক কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন দিব্যেন্দু অধিকারী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর