ক্রিকেটখেলাটাইমলাইনIPL

১৩২ রানের বিধ্বংসী ইনিংস খেলে সচিন তেন্ডুলকরের আট বছর আগের রেকর্ড ভেঙে গুঁড়িয়ে দিলেন রাহুল

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএল এর ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয়েছিল কে এল রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব এবং বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। এর ফলে প্রথমে ব্যাটিং করতে আসে পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে ওপেন করতে আসেন কে এল রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। আর ওপেন করতে এসে প্রথম থেকেই বিধ্বংসী মেজাজে ব্যাটিং শুরু করেন কে এল রাহুল।

এইদিন ইনিংসের প্রথম ওভারে উমেশ যাদবের বলে চার মেরে ইনিংস শুরু করেন কে এল রাহুল এবং কেল রাহুল তার ইনিংস শেষ করেন ইনিংসের একদম শেষ বলে ছক্কা দিয়ে। এইদিন ব্যাট হাতে 69 বলে 132 রানের ইনিংস খেলেন কে এল রাহুল। রাহুলের এই ইনিংসটি সাজানো ছিল 14 টি বাউন্ডারি এবং সাতটি ওভার বাউন্ডারি দিয়ে। জবাবে ব্যাট করতে নেমে মাত্র 106 রানেই শেষ হয়ে যায় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ইনিংস। অর্থাৎ ব্যাঙ্গালুরুর পুরো দল মিলেও শুধুমাত্র কে এল রাহুলের 132 রান টপকাতে পারেনি।

আর এই ম্যাচে 69 বলে 132 রানের ইনিংস খেলার পাশাপাশি রাহুলের ব্যাট থেকে এল একাধিক রেকর্ড। একাধিক পুরনো রেকর্ড ভেঙ্গে গুড়িয়ে দিলেন কে এল রাহুল। এর মধ্যে রয়েছে কিংবদন্তি শচীন টেন্ডুলকারেরও একটি রেকর্ড।
গতকাল রাহুল একাই করেছেন 132 রান, এটি এক ম্যাচে করা কোন ভারতীয়র সর্বোচ্চ রান।
এছাড়াও অধিনায়ক হিসেবে এক ম্যাচে সর্বোচ্চ রান করলেন কে এল রাহুল।
সেই সাথে কিংবদন্তি শচীন তেন্ডুলকরের করা 8 বছর আগের রেকর্ড ভেঙ্গে গুড়িয়ে দিলেন কে এল রাহুল। আইপিএল 2000 রান পূর্ন করতে সচিন তেন্ডুলকরের লেগেছিল 63 টি ম্যাচ, সেখানে মাত্র 60 ম্যাচেই 2000 রান পূর্ণ করে ফেললেন কে এল রাহুল।

Back to top button