বড় ভুল করেছিলো দ্রাবিড়! আজই শুধরে না নিলে বড় ক্ষতি হয়ে যাবে BCCI ও ভারতীয় দলের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) প্রস্তুতি হিসেবে ভারতীয় দল (Indian Cricket Team) ৩টি সিরিজ হাতে পাচ্ছিল। তার মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজটি তারা বেশ দাপট দেখেই জিতেছে। অসাধারণ পারফরম্যান্স করেছিলেন রুতুরাজ গায়কোয়াডরা (Ruturaj Gaikwad)। এরই মধ্যে ছুটি কাটিয়ে ফেরা রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও হিটম্যানের অনুপস্থিতিতে নেতৃত্বের দায়িত্ব সামলানো সূর্যকুমার যাদবরা (Suryakumar Yadav) দক্ষিণ আফ্রিকা সফরে (India’s tour of South Africa) প্রোটিয়াদের বিরুদ্ধে (South Africa vs India) বিপাকে পড়েছেন।

বৃষ্টির জন্য দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল হয়ে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে সূর্যকুমার ও রিঙ্কু অসাধারণ হাফসেঞ্চুরি করলেও সেন্ট জর্জস পার্কে বৃষ্টি বিঘ্ন ঘটানোয় ভারতীয় দল ওই ম্যাচে ৫ উইকেটে হার মানতে বাধ্য হয়।

রাহুল দ্রাবিড় এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট একটি ভুল সিদ্ধান্ত নিয়েছিল। শেষ কিছু সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খুব একটা ভালো ছন্দে না থাকা শুভমান গিল এবং ধারাবাহিকতার অভাবে ভোগা যশস্বী জয়সওয়ালকে মাঠে নামিয়েছিলেন তারা। দুজনেই কোনও রান না করে ড্রেসিংরুমে ফেরেন। ওই ঘটনা চাপে ফেলে দিয়েছিল ভারতকে।

আরও পড়ুন: T20 ফরম্যাটে দাপট অব্যাহত সূর্যকুমারের! ছুঁয়ে ফেললেন কোহলির বিরাট রেকর্ড

অথচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ও দেশের মাটিতে ধারাবাহিক পারফরম্যান্স করা দুই ওপেনার ঈশান কিষাণ এবং রুতুরাজ গায়কোয়াডকে তারা সুযোগ দেননি। এখানেই একটা বড় ভুল হয়ে গিয়েছিল বলে আশঙ্কা করছেন অনেকে।

ishan ruturaj

আরও পড়ুন: বড় ক্ষতি হয়ে গেল ভারতীয় দলের! BCCI চাইলেও আর বাঁচাতে পারবে না সূর্যকুমারদের

একটা বিষয় অস্বীকার করার উপায় নেই এবং সেটা হল যে এই মুহূর্তে ভারতীয় দলের হয়ে ওপেন করার জন্য প্রস্তুত রয়েছেন একাধিক তরুণ তারকা ওপেনার। তার মধ্যে বিসিসিআই যশস্বী এবং শুভমানকে বেশি অগ্রাধিকার দিতে চায়, সেটাও স্পষ্ট। তারা যদি নিজেদের সুনাম বজায় রাখতে পারেন তাহলে কোনও সমস্যা নেই। আর তেমনটা যদি না হয় তাহলে ভারতীয় দলের পাশাপাশি রুতুরাজের মতো প্রতিভাবানরাও ক্ষতিগ্রস্ত হবেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর