বড় ক্ষতি হয়ে গেল ভারতীয় দলের! BCCI চাইলেও আর বাঁচাতে পারবে না সূর্যকুমারদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) রয়েছে দক্ষিণ আফ্রিকার মাটিতে। সেখানে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, ৩ ম্যাচের ওডিআই সিরিজ এবং ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। কিন্তু এই সব বিষয়ের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিরিজটি হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। আগামী বছর জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (2024 T20 World Cup)। সেই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে, এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ সূর্যকুমার যাদবদের (Suryakumar Yadav) কাছে।

   

এই মুহূর্তে বিরাট কোহলি, রোহিত শর্মা বা মহম্মদ শামির মতো তরুণ ক্রিকেটাররা ভারতীয় দলে অনুপস্থিত। পরবর্তীতে তরুণ ক্রিকেটারদের নিয়েই টি-টোয়েন্টি দল প্রস্তুত করতে আগ্রহী ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই তরুণ ক্রিকেটাররা অনেকেই যে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হবেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

young team india

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে ভারতীয় দল প্রস্তুতির অংশ হিসাবে মাত্র ৩টি সিরিজ পাচ্ছে। তার মধ্যে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজটি তারা ৪-১ ফলে জিতে নিয়েছে। এরপর দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আছে।

আরও পড়ুন: বড় ভুল করলেন কোহলি! হাতছাড়া করলেন বাবর আজমকে টপকে শীর্ষে পৌঁছনোর বিরাট সুযোগ

কিন্তু বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছে। ফলস্বরূপ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দল যে দশটি ম্যাচে টিম কম্বিনেশন ঝালিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিল তার মধ্যে থেকে একটি ম্যাচ হাতছাড়া হয়ে গিয়েছে। এটা নিঃসন্দেহে একটা খারাপ খবর ভারতীয় দলের জন্য।

আরও পড়ুন: এই কাজ করলে বিশ্বকাপ না পাওয়ার দুঃখ ভুলিয়ে দিতে পারবেন রোহিত! বড় মন্তব্য গাভাস্কারের

অনেকেই হয়তো বলবেন যে বিশ্বকাপের আগে ক্রিকেটাররা আইপিএল খেলে প্রস্তুতি নিতে পারবেন। কিন্তু আইপিএলের এই ক্রিকেটারদের এক সঙ্গে একই দলই খেলানো যাবে না যাতে তাদের মধ্যে বোঝাপড়া গড়ে ওঠে। ফলে দক্ষিণ আফ্রিকা শহরের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিল হওয়াটা একটা বড় ধাক্কাই বলা যায় ভারতীয় দলের কাছে।