এই কাজ করলে বিশ্বকাপ না পাওয়ার দুঃখ ভুলিয়ে দিতে পারবেন রোহিত! বড় মন্তব্য গাভাস্কারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনাল হারের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেননি ভারতীয় দলের (Indian Cricket Team) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) কাছে তিনি দক্ষিণ আফ্রিকা সফরের (India’s tour of South Africa) সীমিত ওভারের সিরিজগুলি থেকে বিশ্রাম চেয়ে নিয়েছেন। ভারতের জার্সিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (South Africa vs India) তিনি মাঠে নামবেন, কিন্তু একদম বছর শেষে টেস্ট সিরিজে।

   

দক্ষিণ আফ্রিকার মাটিতে ধোনি, কোহলি বা সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো অধিনায়করাও টেস্ট সিরিজ জিততে পারেননি। অধিনায়ক রোহিতের সামনে বড় সুযোগ রয়েছে প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে এই রেকর্ড নিজের নামের সঙ্গে জুড়ে নেওয়ার।

কিন্তু তেমনটা হলে তাতে বিশ্বকাপ বা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হারের যন্ত্রণা মিটবে কি? ভারতের প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি সুনীল গাভাস্কার মনে করেন রোহিতের নেতৃত্বাধীন দল যদি দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারে তাহলে সত্যিই সেই ফাইনাল হারের যন্ত্রণা কিছুটা লাঘব হবে।

আরও পড়ুন: বড় ভুল করলেন কোহলি! হাতছাড়া করলেন বাবর আজমকে টপকে শীর্ষে পৌঁছনোর বিরাট সুযোগ

সুনীল গাভাস্কার সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বলেছেন, “অধিনায়কত্বের পাশাপাশি একজন ক্রিকেটার হিসেবেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছেন রোহিত। যাই হয়ে যাক না কেন এটা রোহিতের কাছে একটা বড় সুযোগ ওই ফাইনাল হারের যন্ত্রণা ভুলিয়ে দেওয়ার।”

আরও পড়ুন: বাঁদরের কামড়ই ভারতের জার্সিতে সাফল্য দিয়েছে রিঙ্কুকে! বড় রহস্য ফাঁস করলেন KKR তারকার সতীর্থ

তবে টেস্ট সিরিজ শুরুর আগে সূর্যকুমার যাদবের নেতৃত্বে টি-টোয়েন্টি এবং লোকেশ রাহুলের নেতৃত্বে ওডিআই সিরিজ খেলতে হবে ভারতকে। ক্ষুদ্রতম ফরম্যাটের প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছে বৃষ্টির কারণে। ফলে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের প্রতি প্রস্তুতি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।