“ওকে দেখে গোটা প্রজন্ম শিখবে”, রোহিত-কোহলি নন, এই খেলোয়াড়ের প্রশংসায় পঞ্চমুখ দ্রাবিড়

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় দলের (India National Cricket Team) কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবার দলেরই এক খেলোয়াড়ের ভূয়সী প্রশংসা করলেন। তবে, তিনি কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) নন, বরং রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) প্রশংসা করেছেন। মূলত, অশ্বিনের ১০০ তম টেস্টে তাঁর হাতে স্মারক তুলে দেওয়ার পরেও তাঁর প্রশংসা করতে দেখা গিয়েছিল রাহুলকে। তবে, এবার ফের একবার অশ্বিনের প্রসঙ্গে নিজের মতামত ব্যক্ত করলেন দ্রাবিড়।

   

শুধু তাই নয়, অশ্বিনকে দেখে গোটা প্রজন্ম শিখবে বলেও মনে করেছেন তিনি। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালায় নিজের ১০০ তম টেস্ট খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। এদিকে, আমরা যদি তাঁর টেস্ট কেরিয়ারের দিকে তাকাই সেক্ষেত্রে অশ্বিন ইতিমধ্যেই ৫০০-র বেশি উইকেট নিয়েছেন। এমতাবস্থায়, তাঁর এই বিরাট কৃতিত্বকে সম্মান জানিয়ে তামিলনাড়ু ক্রিকেট সংস্থার তরফে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়।

Rahul Dravid is full of praise for this player

এদিকে, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। সেখানে দ্রাবিড় জানান যে, “ আমি আশা করছি অশ্বিন এখনই অবসর নেবে না। ও স্পিন বোলিংকে অনেক উঁচু জায়গায় নিয়ে গিয়েছে। তবে, এখনও অশ্বিন যা পরিশ্রম করে চলেছে তা অন্যদের দেখে শেখা উচিত। একটা গোটা প্রজন্ম অশ্বিনকে দেখে শিখবে।”

আরও পড়ুন: নির্বাচন মলদ্বীপে, অথচ ভোট হবে ভারতে! কারণ কি?

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, অশ্বিনের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের আরও দুই প্রাক্তন কোচ অনিল কুম্বলে ও রবি শাস্ত্রী। ভারতীয় বোলারদের মধ্যে সবথেকে বেশি ৬১৯ টি উইকেট হাসিল করেছেন কুম্বলে। এমতাবস্থায়, সেই পথেই এগোতে দেখা যাচ্ছে অশ্বিনকে। এদিকে, শাস্ত্রী এবং কুম্বলেও অশ্বিনের প্রশংসা করেন।

আরও পড়ুন: ফের বড়সড় সাফল্য ভারতীয় নৌবাহিনীর! জলদস্যুদের কবল থেকে ১৭ জনকে করা হল উদ্ধার, প্রকাশ্যে ভিডিও

তবে, দ্রাবিড় অশ্বিনের মানসিকতার প্রশংসা করে জানান, অশ্বিন সব সময় দলের হয়ে খেলেন। এছাড়াও, তিনি দলকে জেতানোর সব রকমের চেষ্টা করেন। দল কিভাবে সফল হবে সেই চেষ্টাই করতে থাকেন এই স্পিনার। দ্রাবিডের মতে, “ও (অশ্বিন) কখনও নিজের জন্য খেলে না। যে কোনও পরিস্থিতিতে ওর হাতে অনায়াসে বল তুলে দেওয়া যায়। দলে এই ধরণের ক্রিকেটার অত্যন্ত দরকার। আমি আশা করছি, আগামী দিনেও ভারতের হয়ে ঠিক একই কাজ অশ্বিন করবে।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর