ভারতীয় দল থেকে ছুটি? এবারের IPL-এ এই দুর্দান্ত দলের দায়িত্ব নেবেন রাহুল দ্রাবিড়

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলে (Indian Cricket Team) রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তিনি আর জাতীয় দলের কোচিং করাবেন কিনা সেই নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে। তার সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) যুক্তি ছিল এই ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) শেষ অবধি। আপাতত ছুটিতে রয়েছেন রাহুল দ্রাবিড়। তাকে ফের একবার ভারতের কোচিংয়ে দেখা যাবে কিনা সেই নিয়ে বিসিসিআইও এখনো কোনো স্পষ্ট উত্তর দেয়নি। এমন পরিস্থিতিতে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে তাহলে কি ভারতীয় দলের দায়িত্ব ছেড়ে এবার আইপিএলে (IPL) ফিরছেন মিস্টার ডিপেন্ডেবল?

ভারতীয় দলের পরবর্তী কোচ:

   

এখনো নিশ্চিত না হলেও শোনা যাচ্ছে রাহুল দ্রাবিড়ের সঙ্গে যদি শেষপর্যন্ত কোন চুক্তিতে না পৌঁছানো যায় তাহলে ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচের দায়িত্ব নিতে চলেছেন ভিভিএস লক্ষ্মণ। অতীতে দ্রাবিড় ছুটিতে থাকার সময় তিনি ভারতীয় দলের বিভিন্ন ছোটখাট সফরে প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। ভারত বনাম অস্ট্রেলিয়া টি টোয়েন্টি সিরিজের সময়ও এখন তাকে ভারতীয় দলের সঙ্গে উপস্থিত থাকতে দেখা গিয়েছে।

dravid team india sad

দ্রাবিড়ের ভবিষ্যৎ:

বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী রাহুল দ্রাবিড় হার ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিতে চান না। তিনি দায়িত্বে আসার পর ভারতীয় দল মনে রাখার মতো কিছু করে দেখাতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও দেশের মাটিতে আয়োজিত ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতীয় দলকে হারের মুখ দেখতে হয়েছে। ইতিমধ্যেই জানা গিয়েছে আইপিএলের একটি জনপ্রিয় বিশাল বড় টাকার থলি নিয়ে দ্রাবিড়ের সঙ্গে দুই বছরের চুক্তি করতে চাইছেন। তবে রাহুল দ্রাবিড় এখনো তাদের কোনো কথা দেননি।

আরও পড়ুন: পিছিয়ে পড়েছেন রোহিত, সংকটে কোহলিও! এই ভারতীয় তারকা এবার রাজ করবেন বিশ্ব ক্রিকেটে

রাহুল দ্রাবিড়ের নতুন ঠিকানা:

বিশেষ সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী এই আইপিএল ফ্র‍্যাঞ্চাইজি যারা রাহুল দ্রাবিড়কে নিয়ে আগ্রহী, তারা হতে পারে লখনৌ সুপারজায়ান্টস। যেহেতু তারা গৌতম গম্ভীরকে ছেড়ে দিয়েছেন তাই তাদের এখন একজন নতুন মেন্টর প্রয়োজন। কোচিং না হলেও সেই পদটি অফার করা হতে পারে রাহুল দ্রাবিড়কে।

আরও পড়ুন: বিশ্বকাপে সৌরভকে ছুঁয়েও তার নাগাল পেতে ব্যর্থ হয়েছেন রোহিত! ২০ বছর ধরে একাই আছেন মহারাজ

রাহুলে অনীহা BCCI-এর:

গত বছর ভারতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ হারার পর একটা সমালোচনা তৈরি হয়েছিল। রাহুল দ্রাবিড় চিরকাল একজন টেস্ট ক্রিকেট বিশেষজ্ঞ। আর সীমিত ওভারের ক্রিকেট বর্তমানে অত্যন্ত পরিবর্তনশীল। নতুন এই ধারার সঙ্গে মানিয়ে নিতে পারবেন না দ্রাবিড়, এমন কথা গত এক বছরে বারবার শোনা গিয়েছে। তবে গোটা বিশ্বকাপে ভারতীয় দলের অসাধারণ পারফরম্যান্স সমালোচকদের চুপ করিয়ে রেখেছিল। ভারত ফাইনাল হারতেই রাহুল দ্রাবিড়ের কোচিং দর্শন নিয়ে আবার প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকে। তার মধ্যে কিছু বিশেষজ্ঞ ব্যক্তির কথায় বিসিসিআইয়ের উপর মহল প্রভাবিত হচ্ছে বলে জানা গিয়েছে।