‘মমতা-অভিষেক গুঁতোগুঁতি! শেষের শুরু’, আদি-নব্য দ্বন্দ্ব নিয়ে তৃণমূলকে নিশানা শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্ক: তৃণমূলের অন্দরে মমতা-অভিষেক (Mamata vs Abhishek) দ্বন্দ্ব শুরু! তাহলে কি আদি-নব্য দ্বন্দ্বে এবার জেরবার ঘাসফুল শিবির? তৃণমূল কংগ্রেসের (TMC) রাজ্য সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকা উচিত ছিল বলে মন্তব্য করেছেন তিনি। তৃণমূলের অন্দরের এই বিভেদ পতনের শুরু বলেই এবার মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

   

বাঁকুড়ার (Bankura) একটি সভা থেকে শনিবার শুভেন্দু বলেন, ‘সরকার তো এবার বদলাবেই। আমাদের কিছু করতে হবে না। ভাইপোর লোকেরা বলছে, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অভিষেকের ছবি নেই কেন? ওদের মধ্যেই গুঁতোগুঁতি লেগে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই নিজের পতন ডেকে আনছেন‌।’

উল্লেখ্য, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সভা ছিল। শারীরিক অসুস্থতার জন্য সেখানে উপস্থিত হতে পারেননি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরই কুণাল ঘোষ মুখ খোলেন। বলেন, ওই সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি ছবি অন্তত থাকা উচিত ছিল। এরপরই জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে।

mamata abhishek

কুণাল ঘোষ বলেছিলেন, ‘কারা এটা করেছেন, আমি বলতে পারব না। তবে এটা ঠিক হয়নি। এখন অভিষেকের ছবি ছাড়া তৃণমূলের মঞ্চ অসম্পূর্ণ। এটা হতে পারে না।’ ওই সাক্ষাৎকারেই কুণালকে বলতে শোনা যায়, মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে মানুষ ভোট দেন, এটা যেমন ঠিক। তেমনই এই দলের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় অনেক পরিশ্রম এবং আত্মত্যাগ করেছেন সেটাও ঠিক। আ্য সেই নিয়েই এবার তৃণমূলকে কটাক্ষ করলেন শুভেন্দু অধিকারী।