টাইমলাইনভারতরাজনীতি

ধর্মের দালালি করে নিজেদের হিন্দু পার্টি বলে বিজেপি! মহিলা কংগ্রেসের অনুষ্ঠানে তোপ রাহুলের

বাংলা হান্ট ডেস্কঃ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী মহিলা কংগ্রেসের নতুন লোগো জারি করলেন। অনুষ্ঠানে রাহুল গান্ধী বিজেপি আর আরএসএসকে তুমুল কটাক্ষ করেন। উনি বলেন, বিজেপি ধর্মের দালালি করে আর নিজেদের হিন্দু পার্টি বলে।

উনি বলেন, বিজেপি নিজেদের হিন্দু পার্টি বলে আর দেবী লক্ষ্মীর উপর হামলা করে। আর মহিলাদের শক্তি কমিয়ে মা দুর্গার উপর হামলা করে। বিজেপি ধর্মের দালালি করে কিন্তু নিজেদের হিন্দু পার্টি বলে।

রাহুল গান্ধী বলেন, আজ দেশে বিজেপির সরকার রয়েছে। ওদের আদর্শ আর আমাদের আদর্শ আলাদা। দুই আদর্শের মধ্যে একটিই এই দেশে রাজত্ব করবে। রাহুল গান্ধী বলেন, কংগ্রেসের হয়েও আমি বাকিদের আদর্শের সঙ্গে সমঝোতা করতে পারি, কিন্তু আরএসএস-র আদর্শের সঙ্গে কখনও আপোষ করব না।

কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, কংগ্রেসের আদর্শ আর সাভরকরের আদর্শের মধ্যে পার্থক্য কোথায়? বিজেপির লোকেরা বলে ওঁরা হিন্দুদের পার্টি, কিন্তু বিগত ২০০ বছরে কেউ যদি হিন্দু ধর্মকে বুঝে থাকেন, সেটা হলেন মহত্মা গান্ধী। ওনাকে আমরা মানি, বিজেপির লোকেরাও মানে। মহত্মা গান্ধী হিন্দু ধর্মকে বুঝেছিলেন, নিজের গোটা জীবন হিন্দু আদর্শে চলেছেন, তবে কেন আরএসএস-র লোকেরা ওনার বুকে গুলি মারল? মহত্মা গান্ধীকে গোটা বিশ্ব আদর্শ মেনেছে। উনি গোটা বিশ্বকে ভালমতো অহিংসা নিয়ে পাঠ দিয়েছেন।

Related Articles

Back to top button