টাইমলাইনভারতরাজনীতি

‘আমি বিশ্বের কাউকে ভয় পাব না” গান্ধী জয়ন্তীতে মোদী সরকারকে হুঁশিয়ারি রাহুল গান্ধীর

বাংলা হান্ট ডেস্কঃ হাথরসে নির্যাতিত পরিবারের সাথে দেখা করতে যাওয়া রাহুল গান্ধী (Rahul Gandhi) আর প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka gandhi) বৃহস্পতিবার উত্তর প্রদেশ পুলিশ রুখে দেয়। পুলিশ দুজনকেই গ্রেটার নয়ডা থেকে গ্রেফতার করে। রাহুল গান্ধীর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়। আরেকদিকে, শুক্রবার এই ঘটনার একদিন পর রাহুল গান্ধীর কেন্দ্র সরকারকে তুমুল আক্রমণ করেন।

রাহুল গান্ধী ট্যুইট করে লেখেন, ‘আমি বিশ্বে কাউকে ভয় পাব না … কারও অন্যায়ের প্রতি আমার মাথা নত করব না, আমি সত্য দিয়ে অসত্যকে জিততে পারি এবং অসত্যের বিরোধিতা করার সময় আমি সমস্ত কষ্ট সহ্য করতে পারি। গান্ধী জয়ন্তীর শুভেচ্ছা।”

জানিয়ে দিই, বুধবার হাথরসের ঘটনার পর রাজনৈতিক চাপানউতোর শুরু হয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বে হাজার হাজার কংগ্রেস নেতা হাথরসের জন্য রওনা দেন, কিন্তু ওনারা সেখানে পৌঁছাতে পারেন নি, রাহুল গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীকে মাঝ রাস্তাতেই রুখে দেয় ইউপি পুলিশ। এরপর ওনাদের গ্রেফতারও করে। যদিও বিকেলে দুজনকেই ছেড়েও দেওয়া হয়।

রাস্তায় দুই কংগ্রেসের নেতাকে রুখে দেওয়ার কারণে পুলিশ আর কংগ্রেস কর্মীদের মধ্যে সংঘর্ষও হয়। এরপর রাহুল গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করে নেওয়া হয়। এরপর পুলিশ দুই নেতাকে দিল্লী বর্ডারে ছেড়ে দেয়।

বিকেলের দিকে রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সমেত ২০৩ কংগ্রেস কর্মীর বিরুদ্ধে গ্রেটার নয়ডার ইকোটেক-১ থানায় এফআইআর দায়ের করা হয়। তাঁদের মধ্যে ৫০ জনের বিরুদ্ধে করোনা মহামারীর নিয়ম লঙ্ঘন করা সমেত বেশ কয়েকটি মামলায় এফআইআর দায়ের করা হয়েছে।

Back to top button