IMD অ্যালার্ট! কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৭ জেলায় ফের ঝড়-বৃষ্টি: আবহাওয়ার লেটেস্ট খবর

বাংলা হান্ট ডেস্ক: ফের অ্যাকশনে আবহাওয়া। মার্চের শুরুতেই আবারও দুর্যোগ অ্যালার্ট। পশ্চিমী ঝঞ্ঝার জেরে সপ্তাহ শেষেই বদলে যাবে আবহাওয়ার মুড। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আপাতত দুদিন শুষ্ক আবহাওয়া থাকলেও নতুন মাসের শুরু থেকেই ঝড়-বৃষ্টির সতর্কতা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। বিপদে পড়ার আগেই জানুন আবহাওয়ার আগাম আপডেট।

   

উত্তর থেকে দক্ষিণ, ফেব্রুয়ারির শেষে এসে রাজ্যের সব জেলাতেই বেশ কিছুটা তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। আবার এসবের মাঝেই মাঝে মাঝে হাজির হচ্ছে বৃষ্টি। আবহাওয়ার লেটেস্ট আপডেট অনুযায়ী, রবিবার থেকে ফের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বৃষ্টিতে ভিজবে তিলোত্তমাও।

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী আজ দক্ষিণবঙ্গের কোনও জেলায় সেরম বৃষ্টিরও পূর্বাভাস নেই। মোটামুটি শুষ্কই থাকবে আবহাওয়া। তবে রবিবার ও সোমবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ সম্ভাবনা রয়েছে।

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় বৃষ্টির সম্ভাবনা তৈরী হচ্ছে। সোমবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিরসম্ভাবনা রয়েছে। ওদিকে আগামী সপ্তাহ থেকে রাজ্যের তাপমাত্রার বেশ কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। আকাশ মূলত পরিষ্কার থাকায় দিন ও রাতের তাপমাত্রায় বাড়বে।

weather rain

আরও পড়ুন: ‘এর জন্য আমার কোনও সমবেদনা নেই, আগামী ১০ বছর…’, শাহজাহানকে নিয়ে বিরাট মন্তব্য প্রধান বিচারপতির

উত্তরবঙ্গের আবহাওয়া: শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে উত্তরে। আজ উত্তরের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে রবিবার ও সোমবার নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। হালকা শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর