যার জন্য মমতা ধর্মতলায় ধর্না দিয়েছিলেন, শেষে সেই রাজীব কুমারই হলেন রাজ্য পুলিশের ডিজি!

বাংলাহান্ট ডেস্ক : IPS আধিকারিক রাজীব কুমার হলেন রাজ্য পুলিশের নতুন ডিজি। রাজীব কুমার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। একটি বিজ্ঞপ্তি জারি করে নবান্নের পক্ষ থেকে বুধবার এই কথা জানানো হয়। রাজ্য পুলিশে ডিজি নিয়োগের জন্য প্রয়োজন হয় কেন্দ্রীয় ছাড়পত্রের।

   

যদিও রাজ্য সরকার সেই প্রক্রিয়া এখনো শুরু করেনি। তাই আপাতত রাজীব কুমার বহাল থাকবেন ভারপ্রাপ্ত ডিজি হিসেবে। রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য বুধবার অবসর গ্রহণ করেছেন। রাজ্য পুলিশের পরবর্তী ডিজি কে হবেন তা নিয়ে চলছিল জোর আলোচনা। তবে অনেকেই নিশ্চিত ছিলেন যে রাজীব কুমারই হতে চলেছেন রাজ্য পুলিশের পরবর্তী ডিজি।

আরোও পড়ুন : ‘১৫ বছর আগের প্রেমকেও…’, পরম-পিয়া ট্রোল্ড হতেই নেটিজেনদের ধুয়ে দিলেন স্বস্তিকা

রাজীব কুমার কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে অপসারিত হওয়ার পর তথ্য ও প্রযুক্তি দফতরের প্রধান সচিবের দায়িত্ব সামলাচ্ছিলেন। এবার মুখ্যমন্ত্রী এই রাজীব কুমারকেই বসালেন রাজ্য পুলিশের ডিজির পদে। সারদা কাণ্ডের তদন্তের জন্য ২০১৯ সালে সিবিআই অফিসারেরা হাজির হন তৎকালীন কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে।

screenshot 2023 12 27 21 00 07 20 40deb401b9ffe8e1df2f1cc5ba480b12

যদিও রাজ্য পুলিশের জন্য তারা বাড়িতে প্রবেশ করতে পারেননি। এরপর ধর্মতলায় স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজীব কুমারের বাড়িতে সিবিআই অভিযানের বিরুদ্ধে ধর্নায় বসেন। এরপর আদালতের নির্দেশে রাজীব কুমারকে সিবিআই জেরা করে শিলংয়ে। পরবর্তীকালে সিবিআই সূত্র মারফত জানা যায়, রাজীব কুমারকে জেরা করে পাওয়া গেছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

সম্পর্কিত খবর