কড়া নির্দেশ, রেশন কার্ড থেকে কাটা যাবে নাম! ৩১ ডিসেম্বরেই আগে শেষ করুন এই কাজটি

বাংলাহান্ট ডেস্ক : রেশন ব্যবস্থায় নজরদারি বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। কারণ দেখা গিয়েছে, বহু রাজ্যেই ভুয়ো রেশন কার্ডে তোলা হচ্ছে খাদ্যশস্য। সেই কারণে ভর্তুকির খাদ্যশস্যের যাতে বেহিসেবি খরচ না হয় তাই রাশ টানছে কেন্দ্রীয় সরকার। এজন্য গ্রহণ করা হয়েছে একটি মোক্ষম ব্যবস্থা। ৩১ ডিসেম্বরের মধ্যে কাজটি না সারলেই বাড়বে বিপদ।

   

জানা গিয়েছে, আগামী ৩১শে ডিসেম্বর, ২০২৩ সালের মধ্যেই সকল রেশন উপভোক্তাদের রেশন কার্ডের সাথে আধার তথ্য সংযুক্তিকরণ করাতে হবে। কাজটি যথা সময়ে না করিয়ে ফেললেই জানুয়ারী থেকে সরকারের রেশন তালিকা থেকে নাম বাদ তো পড়বেই। তাছাড়া সুবিধাভোগীরা সামনের মাস থেকে ফ্রি রেশন পাবেন না। ইতিমধ্যেই, ফুড এন্ড সাপ্লায়ার্স বিভাগের তরফে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি।

আরোও পড়ুন : লজ্জায় ফেলবেন আম্বানিকেও! এই ফুচকাওয়ালার মাসিক আয় জানলে আজই ছেড়ে দেবেন চাকরি

অতীতে সরকারি নোটিশ দিয়ে বারবার করেই জানানো হয়েছিল যে, ৩০শে সেপ্টেম্বরের মধ্যে আধার-রেশন লিঙ্ক করাতে হবে। তারপরেও বহুসংখ্যক রেশন কার্ডের সাথে আধার সংযোগ না থাকার খবর সামনে এসেছে। তাই অতিশীঘ্রই রেশন কার্ড-আধার লিংক করান। প্রতারণা ও ভুয়ো রেশন কার্ড রুখতেই এই পদক্ষেপ। অনলাইন ও অফলাইন দুভাবেই সংযুক্তিকরণ সম্ভব।

Ration Card,Aadhaar Card,Link,Ration,Rationing,Unique Identification Authority of India,রেশন,রেশন কার্ড,আধার কার্ড,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

দেশের প্রতিটি রাজ্যের প্রতিটি জেলার সমস্ত জেলা সরবরাহের দপ্তরে ইতিমধ্যেই নোটিশ পৌঁছে গিয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটদের ওপর দায়িত্ব দেয়া হয়েছে এই বিষয়টি ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করার যে সমস্ত মানুষ যেন অবিলম্বে লিংক করিয়ে ফেলেন তাদের রেশন কার্ড এবং আধার কার্ড।