টাইমলাইনবিনোদন

পিরিয়ডের প্রচণ্ড ব‍্যথা, গায়ে ধুম জ্বর নিয়েও ভেজা শাড়িতে অক্ষয়ের সঙ্গে নেচেছিলেন রবীনা

বাংলাহান্ট ডেস্ক: রবীনা ট‍্যান্ডনের (Raveena Tandon) ফিল্মি কেরিয়ারে অন‍্যতম উল্লেখযোগ‍্য কাজ ‘টিপ টিপ বরষা পানি’। ‘মোহরা’ ছবির এই গানে অক্ষয় রবীনার দুরন্ত রসায়ন এত বছর পরেও চোখে লেগে রয়েছে সিনেপ্রেমীদের। ভেজা হলুদ শাড়িতে রবীনার নাচ এখনো ঝড় তোলে পুরুষ হৃদয়ে।

কিন্তু এমন আইকনিক একটা নাচের দৃশ‍্য পর্দায় ফুটিয়ে তুলতে কতটা পরিশ্রম হয়েছিল তার সিকিভাগও জানেন না দর্শকরা। পিরিয়ডের প্রচণ্ড যন্ত্রণা, গায়ে জ্বর নিয়ে টানা চারদিন ধরে শুটিং করেছিলেন রবীনা। ওই গানের শুটিংয়ের অভিজ্ঞতা আজো তাজা হয়ে রয়েছে অভিনেত্রীর মনে।


একটি নির্মীণমান বাড়ির জায়গায় হয়েছিল গানের শুটিং। চতুর্দিকে ছড়ানো ইঁট পাথরের টুকরো, পেরেক। তার মধ‍্যেই খালি পায়ে নাচতে হয়েছিল রবীনাকে। বৃষ্টিতে সম্পূর্ণ ভেজা শাড়ি পরে নেচেছিলেন তিনি। কৃত্রিম ভাবে বৃষ্টির ব‍্যবস্থা করা হয়েছিল‌। রবীনা জানান, সে জল এতই ঠাণ্ডা ছিল যে তাঁর জ্বর এসে গিয়েছিল।

আরো দুর্বিষহ ব‍্যাপার, ওই গানের শুটিংয়ের সময়ে ঋতুস্রাব চলছিল রবীনার। প্রচণ্ড ব‍্যথা সহ‍্য করেও ভেজা পোশাকে চারদিন ধরে শুটিং করেছিলেন অভিনেত্রী। রবীনা বলেন, তিনি আজো বুঝে পান না অত সমস‍্যা সত্ত্বেও নাচের দৃশ‍্যটা এত সুন্দর করে কীভাবে ফুটিয়ে তুললেন তাঁরা।

রবীনা আরো জানিয়েছিলেন, তিনি উত্তেজক গানে অভিনয় করতে কোনোদিনই স্বচ্ছন্দ ছিলেন না। কিন্তু বিপরীতে ছিলেন অক্ষয়। সে সময়ে দুজনের প্রেমের গুঞ্জন তুঙ্গে। রবীনা নিশ্চিত ছিলেন, গানটি দারুন হিট হবে। আর সেটাই হয়েছিল। এখনো পর্যন্ত আইকনিক হয়ে রয়েছে টিপ টিপ বরষা পানি। পরবর্তীকালে ক‍্যাটরিনা কাইফের সঙ্গে গানটির রিমিক্স ভার্সনেও নেচেছেন অক্ষয়।

প্রসঙ্গত, ১৯৯১ সালে বলিউডে পা রাখেন রবীনা ট‍্যান্ডন। তাঁর প্রথম ছবি পাত্থর কে ফুল। এরপর পেহলা নশা, ক্ষত্রিয়, আন্দাজ আপনা আপনা খিলাড়িও কা খিলাড়ির মত ছবিতে অভিনয় করেছেন তিনি।

Related Articles

Back to top button