কপাল খুলবে কর্মপ্রার্থীদের! দুর্দান্ত বেতনের কাজ মিলবে এবার এই ব্যাঙ্কে! কিভাবে আবেদন করবেন?

   

বাংলাহান্ট ডেস্ক : ভারতে বেকারত্বের সমস্যা বহুদিনের। অত্যধিক পরিমাণ জনসংখ্যা হওয়ায় দেশে ক্রমাগত বেড়ে চলেছে চাকরিপ্রার্থীর সংখ্যা। তবে মাঝেমধ্যেই বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাগুলি কর্মী নিয়োগ করছে। রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রীয় সরকারি সংস্থাগুলিতেও বিগত কয়েক বছরে ভালো পরিমান নিয়োগ (Recruitment) হচ্ছে।

এবার নির্বাচনের আবহে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Central Bank of India)। মোটা বেতনের এই পদে আবেদন করলে চাকরি হয়ত পেয়ে যেতে পারেন আপনিও! চলুন সেন্ট্রাল ব্যাংকের এই কর্মী নিয়োগের ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক। জানা যাচ্ছে অবসরপ্রাপ্ত কর্মচারীদের সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়োগ করবে উপদেষ্টা (Advisors) হিসাবে। অবসরপ্রাপ্ত অফিসারেরা এই পদে আবেদন জানাতে পারবেন।

আরোও পড়ুন : আগ্নেয়াস্ত্র নিয়ে রামকৃষ্ণ মিশনে দুষ্কৃতীরা! “….যেন তালিবানি শাসন!” মমতাকে ধুয়ে দিলেন অমিত মালব্য

পদের নাম : উপদেষ্টা (Advisors)

যোগ্যতা : সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অবসরপ্রাপ্ত অফিসারেরা আবেদন জানাতে পারবেন।

বয়সসীমা : অবসরপ্রাপ্ত যে কর্মীদের বয়স ৬০ বছরের মধ্যে তারা আবেদন জানাতে পারবেন অথবা ১ মে ২০২৪ এর আগে যারা অবসর নিয়েছেন তারা আবেদনের যোগ্য। এর সাথে থাকতে হবে ক্লিয়ার ট্র্যাক রেকর্ড। ১ মে, ২০২৪ তারিখ অনুযায়ী ৬৩ বছরের বেশি বয়স হলে আবেদন করা যাবে না। আপাতত এক বছরের জন্য নিয়োগ করা হবে।

আরোও পড়ুন : ৩০ সেপ্টেম্বর শেষ দিন! SBI অ্যাকাউন্ট থাকলে সারতে হবে এই কাজ, কপাল খুলে যাবে আপনার

বেতন : পদের উপর নির্ভর করে বেতন প্রদান করা হবে। তবে জানা গেছে ২৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

আবেদনপত্র জমা দেওয়ার পদ্ধতি :

প্রয়োজনীয় নথি সহ আবেদনপত্র জমা দিতে হবে প্রার্থীদের। খামের উপর লিখতে হবে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অবসরপ্রাপ্ত অফিসারদের এমপ্যানেলমেন্টের জন্য আবেদনপত্র। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্কেলের I, II, III এবং IV-তে আঞ্চলিক অফিস, জোনাল অফিস এবং কেন্দ্রীয় অফিসের বিভিন্ন বিভাগে উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হবে।

central bank of india

আবেদন জানানোর শেষ তারিখ : ৩১ মে, ২০২৪

আবেদন পাঠানো ঠিকানা : কেন্দ্রীয় অফিস, মুম্বাইয়ের HCM বিভাগে আবেদনপত্র জমা দিতে হবে। মুম্বাইতে কেন্দ্রীয় অফিসের ঠিকানায় জেনারেল ম্যানেজার, এইচসিএম ডিপার্টমেন্ট, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় পাঠাতে হবে আবেদন পত্র।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর