২.৫ লাখের কাছাকাছি কর্মসংস্থান! চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত সুযোগ ভারতীয় রেলে, আবেদন করুন আজই

   

বাংলাহান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত খবর। কেন্দ্রীয় সরকারি চাকরির আশায় যারা দীর্ঘদিন ধরে বসেছিলেন তাদের এবার অপেক্ষার অবসান হতে চলেছে। খুব শীঘ্রই প্রায় আড়াই লক্ষ পদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল (Indian Railways)। নিরাপত্তা স্টাফ, সহকারী স্টেশন মাস্টার (ASM), নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরি (NTPC) এবং টিকিট কালেক্টর (TC) সহ একাধিক পদে এই নিয়োগ হবে।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব লিখিত উত্তরে রাজ্যসভায় জানিয়েছেন, গ্রুপ সি পদে রেলওয়ের সমস্ত জোনে খালি রয়েছে ২,৪৮,৮৯৫ পদ। ২০৭০ টি পদ খালি রয়েছে গ্রুপ এ ও গ্রুপ বিতে। বিজ্ঞপ্তি অনুযায়ী, গ্রুপ সির তালিকাভুক্ত করা হয়েছে মোট ১,২৮,৩৪৯ প্রার্থীকে। ১,৪৭,২৮০ জন প্রার্থীকে শর্টলিস্ট করা হয়েছে লেভেল-১ পদের জন্য। প্রধানত ইউপিএসসি দ্বারা নিয়োগ হয় ভারতীয় রেলের গ্রুপ এ পদে।

রেলওয়ে কর্তৃপক্ষ সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করে জানায়, ৯৭৩৯ কনস্টেবল এবং সাব ইন্সপেক্টর,, ২৭০১৯ সহকারী লোকো পাইলট (ALP) এবং টেকনিশিয়ান গ্রেড পোস্ট, ৬২৯০৭ গ্রুপ ডি , ৯৫০০ RPF শূন্য পদে নিয়োগ করা হবে। গ্রুপ এ বিভাগে নিয়োগ করা হয় UPSC দ্বারা সিভিল পরিষেবা পরীক্ষা, ইঞ্জিনিয়ারিং পরিষেবা পরীক্ষা এবং সম্মিলিত চিকিৎসা পরিষেবা পরীক্ষাতে।

ভারতীয় রেলের বিভিন্ন পদে আবেদনের জন্য আপনাদের প্রথমে যেতে হবে Indianrailways.gov.in- এ। সেখান থেকে সিলেক্ট করতে হবে RRB এলাকা বা RRC বা মেট্রো রেল। যে বিভাগের জন্য আবেদন করতে ইচ্ছুক সেই বিভাগটি বেছে নিতে হবে। ডেপুটেশনের ভিত্তিতে গ্রুপ ‘সি’ রেলওয়ের কর্মচারীদের থেকে সেকশন অফিসার গ্রেড-আপগ্রেডেড পোস্টে নিয়োগ করা হয় এই পদে।

railway jobs 2021 mega recruitment for 16000 posts in railways 10th 12th pass candidates apply now

মাস্টার, টিকিট কালেক্টর, ক্লার্ক, বাণিজ্যিক শিক্ষানবিশ, নিরাপত্তা কর্মী, ট্রাফিক শিক্ষানবিশ, ইঞ্জিনিয়ারিং পদ ইত্যাদি গ্রুপ সির অন্তর্গত।ট্র্যাক-ম্যান, হেল্পার, অ্যাসিস্ট্যান্ট পয়েন্টস ম্যান, সাফাইকর্মী, পিয়ন এবং রেলওয়ে বিভাগের বিভিন্ন সেল ও বোর্ডের বিভিন্ন পদ রয়েছে গ্রুপ ডিতে।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর