প্রকাশ্যে এল কলকাতা মেট্রো রেলে নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশেই করতে পারবেন আবেদন

   

বাংলাহান্ট ডেস্ক : মাধ্যমিক পাশ হলেই এবার  চাকরি আপনার হাতের মুঠোয়। কলকাতা মেট্রো রেলের তরফ থেকে এমনই বিজ্ঞপ্তি জারি করা হলো। বিভিন্ন পদে এই নিয়োগের ক্ষেত্রে  ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলেই  আবেদন করতে পারবেন এবং কোনো রকম পরীক্ষা না নিয়েই প্রার্থীদের সরাসরি নিয়োগ করা হবে।

ভারতের সবথেকে প্রাচীন এবং অন্যতম বিখ্যাত মেট্রো রেল বিভাগ তথা কলকাতা মেট্রো রেলে অ্যাক্ট অ্যাপ্রেন্টিস হিসাবে কর্মী নিয়োগ করা হবে। মোট চার ধরনের পদের ক্ষেত্রে নিয়োগ করা হবে। যেমন, 1. ফিটার, 2. ইলেকট্রিশিয়ান,3. মেকানিস্ট ,4. ওয়েল্ডার। সব মিলিয়ে 129 শূন্যপদের জন্য প্রার্থীদের নিযুক্ত করা হবে।

আরোও পড়ুন : ‘আপনিই আগামীতে…’ দাদাগিরির মঞ্চে সৌরভের ভবিষ্যদ্বাণী করলেন জ্যোতিষী

এক্ষেত্রে যেকোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যূনতম মাধ্যমিক পাশের সঙ্গে  সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই পাশ করে থাকতে হবে আবেদনকারীদের। উল্লেখ্য ,15 থেকে 24 বছর বয়সের মধ্যে যেকেউ আবেদন করতে পারবেন। SC/ST প্রার্থীদের বয়সে 5 বছরের এবং OBC প্রার্থীদের বয়সে 3 বছরের ছাড় দেওয়া হয়েছে। তবে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না।

metrol rail
প্রার্থীদের মাধ্যমিক এবং আইটিআই এর নম্বরের ভিত্তিতে মেরিট প্রস্তুতি করে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগামী 04/01/2024 তারিখের মধ্যে অফলাইনে আবেদন জানাতে পারবেন। আবেদন পাঠানোর ঠিকানা: Dy, CPO, Metro Railway, Metro Rail Bhawan, 33/1, J.L. Neheru Road, Kolkata-700071

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর