ইন্টারভিউ পাশেই কলকাতা পুরসভায় চাকরি! দেখুন, কোন পদের জন্য কী যোগ্যতার প্রয়োজন

বাংলাহান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর দিল কলকাতা পুরসভা। সম্প্রতি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন। বিজ্ঞপ্তি অনুযায়ী ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে। যারা চাকরি খুঁজছেন তারা আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। এই প্রতিবেদনে কলকাতা কর্পোরেশনে কর্মী নিয়োগের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হল।

   

পদের নাম: ফার্মাসিস্ট।

বয়সসীমা: বিজ্ঞপ্তি অনুযায়ী যে সকল প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। সর্বোচ্চ ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে এই পদে।

বেতন: মাসিক বেতন ২২ হাজার টাকা।

আরোও পড়ুন : ভাইয়ের সঙ্গে বিয়ে দিতে চেয়েছিল বাবা, পালিয়ে এয়ারফোর্সে দেন যোগ! কাঁদিয়ে দেবে হামনার কাহিনী

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীকে অবশ্যই দুবছরের ফার্মা ডিগ্রী সম্পন্ন করে হবে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়াও প্রার্থীর বাংলা ভাষা ও কম্পিউটারের উপর দক্ষতা থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি: মেরিটের ও প্র্যাকটিক্যাল পরীক্ষার উপর ভিত্তি করে এই পদে নিয়োগ দেওয়া হবে।

Kolkata Municipal Corporation,Recruitment,Pharmacist,Interview,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,কলকাতা পুরসভা,কর্মখালি,চাকরি,নিয়োগ

আবেদন পদ্ধতি: ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে। কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে A4 সাইজের পেপারে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে। তারপর প্রয়োজনীয় নথি সহ পাঠিয়ে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়। বিস্তারিত বিবরণের জন্য কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

আবেদন শুরুর তারিখ: ১৫-১২-২০২৩

আবেদনের শেষ তারিখ: ২২-১২-২০২৩

আরোও পড়ুন : বছরের শুরুতেই সুখবর! চালু হাওড়া-এসপ্ল্যানেড রুট? বড় আপডেট দিল কলকাতা মেট্রো

এই পদের ব্যাপারে বিস্তারিত জানার জন্য প্রার্থীরা ভিজিট করতে পারেন www.kmcgov.in এই ওয়েবসাইটে। এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা এই পদের সম্পর্কে আরো বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। আবেদনপত্রের সাথে কোন কোন নথি লাগবে তাও আপনারা এই ওয়েবসাইটে গিয়ে জানতে পারবেন।