এবার একসাথে ধোনি, কোহলিকে টপকাবেন রোহিত! কিভাবে সম্ভব? উপায় বললেন বিশ্বজয়ী তারকা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ প্রথম অধিনায়ক হিসাবে গত ওডিআই বিশ্বকাপে (2023 ODI World Cup) একটিও ম্যাচ না হেরে ভারতীয় দলকে (Indian Cricket Team) ফাইনালে তুলেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। একজন আগ্রাসী ওপেনার হিসাবে গোটা টুর্নামেন্টে তার পারফরম্যান্সও ছিল নজরে পড়ার মতো। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রূপ পর্বের ম্যাচ বাদে বাকি সব ম্যাচেই ভারতীয় দলকে ভালো স্টার্ট দিতে সক্ষম হয়েছিলেন। কিন্তু ধোনির (MS Dhoni) নেতৃত্বে ১২ বছর আগে দেশের মাটিতে ভারত যে সাফল্য পেয়েছিল তার পুনরাবৃত্তি হয়নি। বরং ২০১৯ সালে কোহলি (Virat Kohli) যেভাবে ব্যর্থ হয়েছিলেন, তিনিও তার চেয়ে একধাপ বেশি এগোতে পারলেও শেষপর্যন্ত চূড়ান্ত সাফল্য পাননি।

রোহিত শর্মা সেই ফাইনাল হারের দুঃখ কাটাতে আপাতত ক্রিকেট থেকে দূরে রয়েছেন। তিনি ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি আবার ভারতের জার্সিতে মাঠে ফিরবেন টেস্ট সিরিজে একজন অধিনায়ক হিসেবে।

kohli rohit test

তবে এখনো রোহিত শর্মার সামনে একজন ভারতীয় অধিনায়ক হিসেবে নিজের নাম ইতিহাসের পাতায় তোলার জায়গা আছে বলে মনে করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। বর্তমানে ধারাভাষ্যের কাজের সঙ্গে যুক্ত থাকা ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে অসাধারণ পারফরম্যান্স করে ভারতকে কাপ জেতানো এই প্রাক্তন ভারতীয় তারকা অলরাউন্ডার রোহিতকে বাতলে দিয়েছেন ইতিহাসের পাতায় নিজের নাম তোলার উপায়।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

ইরফান বলেছেন, “যদি রোহিত দক্ষিণ আফ্রিকার মাটিতে অধিনায়ক হিসেবে টেস্ট সিরিজ জয় করতে সক্ষম হয়, তাহলে তার নাম ভারতের ক্রিকেট ইতিহাসে অধিনায়ক এবং খেলোয়াড় হিসাবে শীর্ষের দিকেই থাকবে। তিনি অধিনায়ক হওয়ার পাশাপাশি দলের প্রধান ওপেনার। আমরা তাকে ওপেনার হিসেবে ইংল্যান্ডের মাটিতে ভালো পারফরম্যান্স করতে দেখেছি। এখানেও ও একই কাজ করতে মুখিয়ে থাকবে বলে আমি বিশ্বাস করি।”

আরও পড়ুন: বড় ভুল করলেন কোহলি! হাতছাড়া করলেন বাবর আজমকে টপকে শীর্ষে পৌঁছনোর বিরাট সুযোগ

এর আগে কোন ভারতীয় অধিনায়ক দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলকে জয় এনে দিতে পারেন। শেষ সফরে বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দল ভালো ক্রিকেট খেলেও সিরিজ জিততে ব্যর্থ হয়। এবার রোহিতের নেতৃত্বে ভারতীয় টেস্ট দল কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর