চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এই কেন্দ্রীয় সংস্থায় একাধিক পদে চলছে নিয়োগ, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার বড় সুযোগ! প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের (Shipping Corporation of India Limited) তরফে এবার একাধিক পদে কর্মী নিয়োগ (Recruitment) করা হচ্ছে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

মোট শূন্যপদের সংখ্যা: জানা গিয়েছে যে, আপাতত মোট ৪৩ টি শূন্যপদের পরিপ্রেক্ষিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শূন্যপদের বিবরণ: মাস্টার মেরিনার্স পদের ক্ষেত্রে রয়েছে ১৭ টি শুন্যপদ এবং চিফ ইঞ্জিনিয়ারদের জন্য রয়েছে ২৬ টি শুন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের মাস্টার্স ডিগ্রি করার পাশাপাশি নূন্যতম ৩ বছরের সমুদ্রে থাকার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা: আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: গরুমারা যাওয়ার আগে সাবধান! আচমকাই বন্ধ হল সাফারি, মাথায় হাত পর্যটকদের

আবেদন প্রক্রিয়া: প্রসঙ্গত উল্লেখ্য যে, আবেদনে ইচ্ছুক প্রার্থীরা শিপিং ইন্ডিয়া অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

আরও পড়ুন: বড় ধাক্কা Jio-Airtel-কে! অবিশ্বাস্য কম দামে 5G প্ল্যান চালু করছে Vi, উপকৃত হবেন কোটি কোটি গ্রাহক

আবেদন ফি: এক্ষেত্রে জেনারেল, ওবিসি-এনসিএল এবং আর্থিক ভাবে দুর্বল প্রার্থীদের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। তবে, তফশিলি জাতি, তফশিলি উপজাতি, বিশেষভাবে সক্ষমদের জন্য আবেদন ফি হল ১০০ টাকা।

Recruitment is going on for multiple posts in this central organization

নির্বাচন প্রক্রিয়া: জানিয়ে রাখি যে, এই নিয়োগ প্রক্রিয়ায় যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থীদের প্রথমে বাছাই করে তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে। তারপরে ইন্টারভিউয়ে সফল প্রার্থীদের নির্বাচিত করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এই শুন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১১ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত।