বড় ধাক্কা Jio-Airtel-কে! অবিশ্বাস্য কম দামে 5G প্ল্যান চালু করছে Vi, উপকৃত হবেন কোটি কোটি গ্রাহক

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশে (India) প্রধান টেলিকম সংস্থাগুলির মধ্যে অন্যতম হল Reliance Jio, Airtel এবং Vodafone Idea। এদিকে, Jio এবং Airtel ইতিমধ্যেই তাদের গ্রাহকদের জন্য 5G পরিষেবা চালু করেছে। তবে, এবার এই তালিকায় Vi যুক্ত হয়েছে। সংস্থার তরফে ইতিমধ্যেই 5G প্ল্যান ঘোষণা করা হয়েছে। যার ফলে নতুন এই পরিষেবার অভিজ্ঞতা পেতে চলেছেন Vi-এর ২২ কোটিরও বেশি ব্যবহারকারী।

   

জানা গিয়েছে যে, Vodafone-Idea তার গ্রাহকদের জন্য এমন প্ল্যান চালু করেছে যা তাদের 5G নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে। অর্থাৎ এই প্ল্যানগুলিতে ব্যবহারকারীরা 5G ইন্টারনেট পরিষেবা পাবেন। এদিকে, 5G প্ল্যানের ঘোষণার পাশাপাশি, কোম্পানিটি ভারতের কোন কোন এলাকায় প্রাথমিক পর্যায়ে Vi-এর 5G পরিষেবা পাবে সে সম্পর্কেও তথ্য দিয়েছে।

Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor,Reliance Jio,Airtel,Vodafone Idea,Tech News,India,National,Details,Recharge Plan,5G,Customers,Price,5G Service,Location

5G নেটওয়ার্ক 4G সিমে কাজ করবে: Vodafone-Idea জানিয়েছে যে, তাদের 5G পরিষেবা ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের সিম পরিবর্তন করতে হবে না। তার মানে গ্রাহকরা পুরোনো 4G সিম কার্ডগুলিতে নতুন রিচার্জ প্ল্যানের সাথে 5G পরিষেবা উপভোগ করতে সক্ষম হবেন। প্রাথমিকভাবে, কোম্পানি শুধুমাত্র কিছু নির্বাচিত স্থানে 5G পরিষেবা শুরু করেছে।

আরও পড়ুন: ১৯ বছর ধরে চলছে অপেক্ষা! কাঙাল পাকিস্তানের দারিদ্রতা কি দূর করবে এই ৬ টি দেশ?

Vi-এর 5G প্ল্যানের দাম: এমতাবস্থায়, আপনি যদি Vodafone Idea-এর প্রিপেড গ্রাহক হন এবং কোম্পানির 5G পরিষেবা পেতে চান, সেক্ষেত্রে আপনাকে Vi-এর ৪৭৫ টাকার প্ল্যান নিতে হবে। পাশাপাশি, আপনি যদি Vi-এর পোস্টপেইড ব্যবহারকারী হন তাহলে আপনাকে এর জন্য REDX 1101 প্ল্যানটি নিতে হবে। এই দু’টি প্ল্যানেই ব্যবহারকারীরা হাই স্পিড ইন্টারনেট সংযোগ পাবেন।

আরও পড়ুন: চমক IIT খড়্গপুরের! প্লেসমেন্ট সেশনের প্রথম দিনেই চাকরির ঝড়, কোটি টাকার চাকরি পেলেন একাধিক

এই লোকেশনগুলিতে মিলবে 5G সংযোগ: উল্লেখ্য যে, বর্তমানে, 5G পরিষেবা শুধুমাত্র কয়েকটি জায়গায় Vi দ্বারা চালু করা হয়েছে। এমন পরিস্থিতিতে, আপনি যদি 5G প্ল্যান নিয়ে হাই স্পিড ইন্টারনেট চান, সেক্ষেত্রে আপাতত মহারাষ্ট্র বা দিল্লির লোকেশনে নম্বরটি রেজিস্টার্ড হতে হবে। টেলিকম টকের রিপোর্ট অনুসারে, পুণের শিবাজি নগর এবং দিল্লির প্রগতি ময়দানে Vi-র 5G পরিষেবা পাওয়া যাবে।