তৃণমূল জাতীয় দলের তকমা হারানো নিয়ে প্রশ্ন করায় শুভেচ্ছা জানালেন পার্থ! কারণ কী?

   

বাংলা হান্ট ডেস্কঃ সদ্য জাতীয় দলের (National Party) তকমা হারিয়েছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)৷ সোমবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই কথা ঘোষণা করা হয়। গত কিছুদিন ধরেই তৃণমূলের জাতীয় দলের তকমা থাকবে কি না, তা নিয়ে টানাপোড়েন চলছিল৷ তবে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে কেড়ে নেওয়া হয় জোড়াফুলের জাতীয় দলের তকমা।

এই ঘটনা নিয়েই বর্তমানে সরগরম রাজ্য-রাজনীতি। তৃণমূল তরফে অভিযোগ ষড়যন্ত্র করেই এমনটা করেছে বিজেপি। নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতে যাবে বলেও ইঙ্গিত মিলেছে তৃণমূল তরফে। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন একাধিক শাসকদলের নেতা। তবে এই বিষয়ে ঠিক কী বললেন দলের প্রাক্তন মহাসচিব তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)?

প্রসঙ্গত, একসময় ছিলেন রাজ্যের মন্ত্রী। তবে গত বছর নিয়োগ দুর্নীতি মামলায় তার নাম জড়াতে না জড়াতেই তড়িঘড়ি তার নাম দলের সমস্ত পদ থেকে চিরতরে মুছে দেন শীর্ষ নেতৃত্ব। হারিয়েছেন মন্ত্রিত্ব। তবে দল তাকে ছাড়লেও কোনও অবস্থাতেই দলকে ছাড়তে চাননা তিনি। বারংবার পার্থ বলেছেন, তিনি তৃণমূলের পাশেই আছেন। দলের সাথেই আছেন।

partha chatterjee

অন্যদিকে, সদ্যই জাতীয় দলের তকমা হারিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার আদালতে পেশের সময় এই নিয়ে এককালের হেভিওয়েট তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করা হলে একপ্রকার সাংবাদিকদের প্রশ্নকে কানেই তুললেন না তিনি। তবে তার পরিবর্তে নববর্ষের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন জানান সকলকে।

জানিয়ে রাখি, বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেল থেকে বের করা হয় পার্থকে। এদিন জেল হেফাজত শেষে পার্থ-সহ আরও ১৪ জনকে আদালতে পেশ করা হয়। ব্যাঙ্কশাল আদালত চত্বরে তাকে নিয়োগ দুর্নীতি থেকে কুন্তল, তৃণমূল একাধিক বিষয়ে প্রশ্ন করা হলেও মুখে কুলুপ এঁটে ছিলেন তিনি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর