ক্রিকেটখেলাটাইমলাইনIPL

নাইট শিবিরে স্বস্তি! গতকাল কোয়ারেন্টিন পর্ব শেষ করে আজকেই মাঠে নামতে প্রস্তুত মর্গ্যান-কমিন্স-ব্যান্টনরা

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির মধ্যেই এবার সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে বসেছে আইপিএলের আসর। ইতিমধ্যেই বেশ কয়েকটি ম্যাচ হয়ে গিয়েছে, আইপিএল অভিযান শুরু করে দিয়েছে ফ্র্যাঞ্চাইজি গুলি। তবে এখনো পর্যন্ত আইপিএল অভিযান শুরু করেনি কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএলের প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামতে চলেছে নাইট বাহিনী।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড এর ওয়ানডে সিরিজ শেষ করে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা সকলেই আইপিএল খেলতে দুবাই চলে এসেছেন। তবে অন্যান্য ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটারদের মাত্র 36 ঘন্টা কোয়ারেন্টাইনে থাকতে হলেও কলকাতা নাইট রাইডার্সের তিন ক্রিকেটার ইয়ন মর্গ্যান, প্যাট কমিন্স এবং টম ব্যান্টনকে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। যার ফলে আইপিএল শুরুর আগে চিন্তার ভাঁজ পড়ে কেকেআরের কপালে। তবে অবশেষে মিলল স্বস্তি। কেকেআরের এই তিন তারকার কোয়ারেন্টাই পর্ব শেষ হয়ে গিয়েছে গতকাল রাতে। অর্থাৎ আজ আইপিএলের প্রথম ম্যাচ থেকেই পাওয়া যাবে এই তিন তারকাকে।

যেহেতু এই তিনজন ক্রিকেটার প্রত্যেকেই খেলার মধ্যে ছিলেন তাই গতকাল কোয়ারেন্টাই পর্ব শেষ করে আজকের ম্যাচে নামতে তাদের কোন অসুবিধা হবে না বলে জানা গিয়েছে। এই মরশুমে কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ দিয়েছেন এই তিন তারকা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান কেকেআর শিবিরে যোগ দেওয়ায় কেকেআরের ব্যাটিং যে আরও শক্তিশালী হল সেটা বলাই বাহুল্য। এছাড়াও মর্গ্যানের মত বিশ্বকাপ জয়ী অধিনায়ক দলে থাকায় সেটা কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের কাছে বেশ সুবিধাজনক। অপরদিকে এই মুহূর্তে ওয়ার্ল্ডের নাম্বার ওয়ান বোলার প্যাট কামিন্স কে কে আর শিবিরে যোগ দেওয়ার কেকেআরের বোলিং আরও শক্তিশালী হয়ে উঠলো।

Back to top button