৩ জন “আউট”, ৩ জন “ইন”! শেষ তিন টেস্টে ভরসা সেই রিঙ্কুতেই, অবশেষে চূড়ান্ত ভারতীয় দল

   

বাংলা হান্ট ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপের ধাক্কা ক্রমশ কাটিয়ে উঠে ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দল (India National Cricket Team) একের পর এক সিরিজ খেলছে। এমতাবস্থায়, শুরু হয়ে গিয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও। যেটির প্রথম ম্যাচ হায়দ্রাবাদে হচ্ছে। পাশাপাশি, প্রায় দেড় মাস ধরে চলা এই টেস্ট সিরিজের শেষ টেস্ট হবে আগামী ৭ থেকে ১১ মার্চের মধ্যে। তবে, এবার একটি বড় আপডেট সামনে এসেছে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি এই টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। এমতাবস্থায়, পরবর্তী তিনটি টেস্টের জন্য কোন কোন খেলোয়াড় দলে থাকবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। পাশাপাশি, এটাও অনুমান করা হচ্ছে যে, বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের তরুণ সদস্য রিঙ্কু সিং হয়তো সুযোগ পেতে পারেন।

Rinku Singh can come to the team in the last three Tests

এর পাশাপাশি, চেতেশ্বর পূজারা সহ সরফরাজ খানের মতো ক্রিকেটারদেরও দলে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সম্প্রতি সরফরাজ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত “A” দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। শুধু তাই নয়, ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধেও আনঅফিসিয়াল টেস্ট সিরিজেও তিনি ছন্দে ছিলেন। তাই সামগ্রিকভাবে পরিস্থিতি বিচার করে অনেকে মনে করছেন যে, ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন ম্যাচে সরফরাজ খান হয়তো টেস্ট স্কোয়াডে থাকতে পারেন।

আরও পড়ুন: ঠান্ডা, বৃষ্টিতে গাড়ির কাঁচে জমবে না কুয়াশা বা জল! ম্যাজিকের মতো কাজ করবে ২৬৯ টাকার এই ডিভাইস

এদিকে, রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে চেতেশ্বর পূজারা দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছেন। সৌরাষ্ট্রের হয়ে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৩৫৬ বলে ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। যেখানে তিনি মারেন ৩০ টি চার। এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজের শেষ তিন ম্যাচে ভারতীয় দলে জায়গা পেতে পারেন তরুণ ব্যাটার রিঙ্কু সিংও। ইতিমধ্যেই তাঁর ব্যাটিং দক্ষতায় মুগ্ধ হয়েছেন ক্রিকেট প্রেমীরা। পাশাপাশি, চলতি বছরে কেরালার বিরুদ্ধে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলে লাল বলের ক্রিকেটেও দুরন্ত পারফরম্যান্স প্রদর্শন করেছেন তিনি।

আরও পড়ুন: ফের প্রভাব পড়বে সাধারণ মানুষের ওপর! আগামী মাসেই বদলে যাচ্ছে ৫ টি বড় নিয়ম, জানুন বিস্তারিত

একনজরে দেখে নিন শেষ তিন টেস্টের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, রিঙ্কু সিং, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), সরফরাজ খান, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মুকেশ কুমার, আবেশ খান ও জসপ্রীত বুমরাহ।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর