টাইমলাইনখেলাক্রিকেট

অস্ট্রেলিয়া থেকে ফিরে এয়ারপোর্টেই ধোনির সঙ্গে তুলনা নিয়ে মুখ খুললেন ঋষভ পন্থ, বললেন…

বাংলা হান্ট ডেস্কঃ ভারতের বর্ডার- গাভাস্কার ট্রফি জয়ের অন্যতম নায়ক উইকেট রক্ষক ঋষভ পন্থ (Rishav pant)। প্রথম টেস্টে তিনি সুযোগ না পেলেও দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েই সেই সুযোগ দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি। প্রথম টেস্টে লজ্জার হারের পর সিডনিতে দ্বিতীয় টেস্টে দারুণ কামব্যাক করেছিল টিম ইন্ডিয়া। আর সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল উইকেটরক্ষক ঋষভ পন্থ। এছাড়াও প্রায় হারাতে বসা তৃতীয় টেস্ট বুক চিতিয়ে লড়াই করেছিল ড্র করেছিল ভারত, সেই টেস্টেও 97 রান এর একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ঋষভ পন্থ। আর চতুর্থ টেস্টের কথা তো সবারই জানা চতুর্থ টেস্ট জিতে বর্ডার- গাভাস্কার ট্রফি ঘরে তুলেছে টিম ইন্ডিয়া। আর চতুর্থ টেস্ট জয়ে সবচেয়ে বড় ভূমিকা পালন করেছিল ঋষভ পন্থের মারকাটারি 89 রানের ইনিংস।

আর ঋষভ পন্থের ব্যাটে এমন পারফরমেন্স দেখার পরেই ঋষভ পন্থকে নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেট প্রেমীরা। অনেকেই ঋষভ পন্থকে পরবর্তী ধোনি ভাবতে শুরু করে দিয়েছেন। মঙ্গলবার ট্রফি জয়ের পর বৃহস্পতিবারই দেশে পা রেখেছে টিম ইন্ডিয়া। এয়ারপোর্টেই এক সাংবাদিকের প্রশ্নের উত্তর ঋষভ পন্থ বলেন, “যখন ধোনির সঙ্গে আমার তুলনা করা হয় তখন খুবই ভালো লাগে। কিন্তু আমি কারুর সঙ্গে নিজের তুলনা চায়না। ধোনি একজন কিংবদন্তি। আর একজন কিংবদন্তীর সঙ্গে কখনোই দেশের তরুণ ক্রিকেটারের তুলনা করা চলে না। ভারতীয় ক্রিকেটে আমি নিজের নাম তৈরি করতে চাই।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের ব্যাট দিয়ে সমালোচকদের সমস্ত ভুল ধারণা ভেঙে দিয়েছেন ঋষভ পন্থ। যার পুরস্কার হাতেনাতে পেয়েছেন ঋষভ পন্থ। টেস্ট র্যাঙ্কিংয়ে এক লাফে 13 নম্বরে উঠে এসেছেন পন্থ। তবে এই সমস্ত নিয়ে ভাবতে নারাজ ঋষভ পন্থ। তার একটাই লক্ষ্য ভারতের হয়ে আরও ম্যাচ জেতা।

Back to top button