টাইমলাইনভারতআন্তর্জাতিক

পাকিস্তানের কাছে ফাঁস করতেন ভারতের গোপন তথ্য, হাতেনাতে ধরা পড়লো সেনা জওয়ান

বাংলাহান্ট ডেস্কঃ সীমান্ত এলাকায় দেশের সুরক্ষায় সর্বদা নিয়োজিত রয়েছে সেনা জওয়ানরা (indian army)। দেশকে বহিরাগত শত্রুর হাত থেকে রক্ষা করতে সদা তৎপর সেনাবাহিনী। সীমান্ত এলাকায় দেশের সুরক্ষায় প্রাণ বিসর্জন দিতেও তাঁরা পিছুপা হয় না। তবে এই সর্ষের মধ্যে থেকেই মাঝে মধ্যে ভূত বেরিয়ে পড়ে। এবারেও হল তাই।

অভিযোগ উঠেছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই -কে দেশের গোপন তথ্য সরবরাহ করছে সেনাবাহিনীর জওয়ান রোহিত কুমার (Rohit Kumar)। এই অভিযোগে হরিয়ানা পুলিশ বৃহস্পতিবার জওয়ান রোহিত কুমারকে গ্রেফতার করেছে। গোপন সূত্র থেকে খবর পেয়েই গ্রেফতার করা হয়েছে বলে খবর।

আম্বালা জেলার নারায়ণগড় এলাকার কোডওয়া খুরদ গ্রামের বাসিন্দা জওয়ান রোহিত কুমার। বর্তমান সময়ে মধ্যপ্রদেশের ভোপালে সেনাবাহিনীর একটি ইঞ্জিনিয়ারিং রেজিমেন্টে হাভালদার হিসেবে কর্মরত ছিলেন। সিনিয়র পুলিশ কর্মকর্তা হামিদ আখতার জানিয়েছেন, কিছুদিন আগেই ছুটিতে নিজের গ্রামে গিয়েছিলেন রোহিত।

হামিদ আখতার আরও জানান, ২০১২ সালে সেনাবাহিনীতে যোগ দেন রোহিত। আর তারপর ২০১৮ সাল থেকেই পাকিস্তানের সঙ্গে যোগাযোগ শুরু করেন। কিছুদিন আগেই জওয়ান রোহিত কুমারের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ পায় পুলিশ। আর তারপরই তাঁকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় জানা গিয়েছে, পাকিস্তানি এজেন্টের সাথে যোগাযোগ ছিল রোহিতের। শুধু তাই নয়, ভারতের গোপন তথ্য ও ছবি শেয়ার করতেন পাকিস্তানি গোয়েন্দা সংস্থার কাছে।

সূত্রের খবর, রোহিত কুমারের কাছে থাকা দুটি মোবাইল ফোন ভালো করে পরীক্ষা নিরীক্ষা করছেন গোয়ান্দা আধিকারিকরা। জানা গিয়েছে, এই ফোনের সাহায্যেই পাকিস্তানী সংস্থার কাছে দেশের খবর আদানপ্রদান করত রোহিত কুমার। তাঁর বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট অনুযায়ী মামলা করা হয়েছে।

Related Articles

Back to top button