হাসিখুশি মেজাজে রয়েছেন রোহিত! বিশ্বকাপ ফাইনাল হারের ধাক্কা ভুলতে না পারা কোহলি অনেক গম্ভীর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কাল থেকে দক্ষিণ আফ্রিকার সফরে ফের আরম্ভ হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (World Test Championship) ভারতের যাত্রা। গত ওডিআই বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে একটি টেস্ট জেতে ভালো জায়গায় ছিল ভারতীয় দল (Indian Cricket Team)। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (South Africa vs India) এই সিরিজে হারলে অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে রোহিত শর্মাদের (Rohit Sharma)। টানা তিনবার আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ফেলার রেকর্ড করতে গেলে ভালো পারফরমেন্স করতে হবে বিরাট কোহলিদের (Virat Kohli)।

   

গত বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অফ প্রত্যাশিত এবং শোচনীয় হারের পর রোহিত শর্মা এবং বিরাট কোহলি দুজনেই নিজেদেরকে দূরে সরিয়ে রেখেছিলেন ২২ গজ থেকে। কাল দুজনেই এক মাসেরও বেশি সময় পরে ব্যাট হাতে ভারতের জার্সিতে মাঠে নামতে চলেছেন। তার আগে দুজনকে পাওয়া গেলো ভিন্ন মেজাজে।

রোহিত শর্মা তুলনায় অনেক হাসিখুশি ছিলেন। একটি সাক্ষাৎকারের সময়ে তিনি ঠাট্টা ইয়ার্কিও করেছেন সাংবাদিকদের সাথে। যদিও অনুশীলনের সময় তিনি নেটে বোলারদের ওপর কোন দয়া দেখার নেই। বুমরা, শার্দূল, অশ্বিনের বিরুদ্ধে নেটে ব্যাটিং করার সময় তিনি বেশ আগ্রাসী মেজাজে ছিলেন।

আরও পড়ুন: হার্দিকের চোট, MI-তে আর নেতৃত্ব দেবেন না রোহিত! নতুন ক্যাপ্টেন হিসেবে এই তারকাকে দায়িত্ব দিচ্ছে আম্বানিরা

অপরদিকে বিরাট কোহলি অনুশীলন শুরু করার আগে বেশ কিছুক্ষণ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কোনও বিষয় নিয়ে আলোচনা করেন। তারপর দাঁড়িয়ে দাঁড়িয়ে কিছুক্ষণ রোহিত শর্মার অনুশীলন দেখেন। তারপর একাগ্র চিত্তে নিজের অনুশীলন সেরে নেন। বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করা সত্ত্বেও দলকে বিশ্বকাপ জেতাতে পারেননি। সেই দুঃখ বলে এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতকে নতুন সাফল্য এনে দেওয়ার লক্ষ্যে মাঠে নামবেন কোহলি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে এর আগে কোনওদিনও টেস্ট সিরিজ জেতেনি ভারতীয় দল। দুইবারের সফরে তরুণ ভারতীয় দল টি-টোয়েন্টি সিরিজ বাঁচিয়েছে এবং ওডিআই সিরিজে জয় পেয়েছে। এবার অভিজ্ঞ ক্রিকেটার সমৃদ্ধ ভারতীয় টেস্ট দল ইতিহাস তৈরি করবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতে তেমনটাই আশা করছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা।