হার্দিকের চোট, MI-তে আর নেতৃত্ব দেবেন না রোহিত! নতুন ক্যাপ্টেন হিসেবে এই তারকাকে দায়িত্ব দিচ্ছে আম্বানিরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত ১ মাস ধরে ভারতীয় দলের (Indian Cricket Team) তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) শিরোনামে রয়েছেন। বিশ্বকাপের (2023 ODI World Cup) মাঝপথে তিনি টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন গোড়ালিতে আঘাত পেয়ে। অপরদিকে আইপিএলের আসন্ন মরশুমের (IPL 2024) আগে টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সাম্প্রতিক অতীতে লিগের সবচেয়ে ধারাবাহিক দল গুজরাট টাইটান্সের (Gujrat Titans) হাত থেকে একপ্রকার হার্দিককে ছিনিয়ে এনে রোহিত শর্মার (Rohit Sharma) পরিবর্তে তাকে নতুন অধিনায়ক ঘোষণা করে।

   

কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের তাকে পরবর্তী মরশুমে অধিনায়ক হিসেবে রেখে সামনে এগোনোর পরিকল্পনা বড় ধাক্কা খেয়েছে। কারণ হার্দিক পান্ডিয়ার চোটের যে সাম্প্রতিক আপডেট পাওয়া গিয়েছে, তা দেখে কোনওভাবেই মনে করা যাচ্ছে না আইপিএলের সময় সুস্থ হয়ে মাঠে নামতে পারবেন হার্দিক।

গত দুই মরশুমে গুজরাট টাইটান্স হার্দিকের নেতৃত্বেই আইপিএল ফাইনাল খেলে একবার ট্রফি জিততে সমর্থ হয়েছিল। কিন্তু গত বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে গোড়ালিতে মারাত্মক আঘাত পেয়েছিলেন হার্দিক। তারপর বিশ্বকাপ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ, ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে অনুপস্থিত ছিলেন তিনি।

আরও পড়ুন: অপেক্ষার অবসান, IPL নিলামে ভারতীয় ক্রিকেটকে ভবিষ্যতের ধোনি খুঁজে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

জানা যাচ্ছে এখনও সম্পূর্ণ স্বাভাবিকভাবে বোলিং বা ফিল্ডিংয়ের জন্য সুস্থ হয়ে উঠতে হার্দিকের কমপক্ষে ৭ সপ্তাহ লেগে যেতে পারে। সেক্ষেত্রে আফগানিস্তানে বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি আইপিএলে তার অংশগ্রহণ নিয়েও প্রশ্ন ওঠে যাবে। সেটা খুব একটা সুখকর ব্যাপার হবে না ভারতীয় দল ও মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

অনেকেই মনে করছেন যে রোহিতের মতো তারকা ক্রিকেটারকে যেভাবে নেতৃত্ব থেকে সরিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, তারপরে আর নতুন করে হার্দিকের অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব নিতে চাইবেন না হিটম্যান। সেক্ষেত্রে নতুন করে নেতৃত্বের দায়িত্ব যশপ্রীত বুমরার কাঁধে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অতীতে ভারতীয় দলকে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাট নেতৃত্ব দিয়েছেন বুমরা। হার্দিক সময়মতো সুস্থ না হলে তাকে নিয়ে ভেবে দেখতে পারে টিম ম্যানেজমেন্ট। আর বুমরা রাজি না হলে গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে ও বর্তমানে ভারতীয় দলকে টি-টোয়েন্টি ফরম্যাটে নেতৃত্ব দিতে থাকা সূর্যকুমারকে এই দায়িত্ব দেওয়া হতে পারে।

 

সম্পর্কিত খবর