“আপনি কি T20 বিশ্বকাপ খেলবেন?”, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রোহিত যা বললেন শুনলে অবাক হবেন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ৫০ ওভারের বিশ্বকাপ ফাইনালের ব্যর্থতা এখন অতীত। এবার সময় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য ভারতীয় দলকে (Indian Cricket Team) প্রস্তুত করে তোলা। কিন্তু সেই সংক্রান্ত বেশ কিছু প্রশ্নের উত্তর এখনও দিয়ে উঠতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। দল কি তরুণ ক্রিকেটারদের দিয়েই গঠিত হবে? রোহিত শর্মা (Rohit Sharma) কি ওই বিশ্বকাপেও অধিনায়ক থাকবেন? সিনিয়র, অভিজ্ঞ ক্রিকেটারদের টি-টোয়েন্টি কেরিয়ার কি পুরোপুরি শেষ? এই সংক্রান্ত অনেক প্রশ্নই আপাতত হাওয়ায় ভেসে বেড়াচ্ছে।

   

ওডিআই বিশ্বকাপ ফাইনাল হারের পর রোহিত শর্মা ও অন্যান্য সিনিয়র ক্রিকেটাররা নিজেদের সীমিত ওভারের ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখেছিলেন। তবে টেস্ট সিরিজের জন্য তারা প্রত্যেকেই ভারতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন। এই সময়ই টি-টোয়েন্টি ফরম্যাটে তার ভবিষ্যৎ নিয়ে রোহিত শর্মাকে প্রশ্ন করা হয়েছিল।

বক্সিং ডে টেস্টের আগে এক সাংবাদিক রোহিত শর্মাকে ঘুরিয়ে প্রশ্ন করেন যে যখন তিনি দলকে জয়ের জন্য ক্ষুধার্ত হতে বলছেন, তখন টি-টোয়েন্টি বিশ্বকাপও কি তার সাফল্যের ক্ষুধার অন্তর্গত হচ্ছে। এর জবাবে রোহিত শর্মা বলেন, “আমি বুঝতে পারছি যে আপনি কি জিজ্ঞেস করতে চাইছেন। আপনি খুব তাড়াতাড়িই জবাব পাবেন।”

আরও পড়ুন: বিশ্বকাপের আগে চিন্তা বাড়ালো সূর্যকুমারের চোট! কতদিন মাঠের বাইরে থাকবেন? বড় আপডেট দিলো BCCI

এরপর রোহিত দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ প্রসঙ্গে বলেছেন, “এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ। এখানে এখনো আমরা একটাও সিরিজ জিতিনি। এটি ইতিহাস তৈরি করার একটি দারুণ সুযোগ। অতীতে আমরা দুইবার এই কাজ করার অত্যন্ত কাছাকাছি এসেছিলাম। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকায় আমাদের পেসাররা ভালো পারফর্ম করেছে। তারা তাদের কাজটি সঠিকভাবে করেছে। তবে শামির অনুপস্থিতি আমাদের জন্য একটা বড় ধাক্কা।”

আরও পড়ুন: অপেক্ষার অবসান, IPL নিলামে ভারতীয় ক্রিকেটকে ভবিষ্যতের ধোনি খুঁজে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস সৃষ্টি করে টেস্ট সিরিজ জিততে পারলে কি বিশ্বকাপ ফাইনাল হারের জ্বালা মিটবে? এই প্রশ্নের জবাবে রোহিত শর্মা বলেছেন, “আমরা দক্ষিণ আফ্রিকায় কখনও টেস্ট সিরিজ জিততে পারিনি, যদি আমরা সিরিজ জিততে পারি, আমি জানি না এটি বিশ্বকাপ ফাইনাল হারের যন্ত্রণা ভুলিয়ে দিতে পারবে কিনা৷ বিশ্বকাপ আলাদা উচ্চতায়, আমরা এই দুটো বিষয়ের মধ্যে তুলনা করতে পারি না।”

 

সম্পর্কিত খবর