বিশ্বকাপের আগে চিন্তা বাড়ালো সূর্যকুমারের চোট! কতদিন মাঠের বাইরে থাকবেন? বড় আপডেট দিলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে পিছিয়ে পরেও টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাতে পেরেছিল ভারতীয় দল (Indian Cricket Team)। ওডিআই বিশ্বকাপের পর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে ভারত যে তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলার সুযোগ পেয়েছে, তাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ফলে জয় পাওয়ার পরে অ্যাওয়ে ও বৃষ্টিবিঘ্নিত সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (South Africa vs India) ১-১ ফলে ড্র করেছে। সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নেতৃত্বে অনভিজ্ঞ ভারতীয় দল যে ভালোই পারফরম্যান্স করছে, তা একপ্রকার নিশ্চিত হয়েই বলা যায়। এই ফলাফলগুলি ভারতীয় ক্রিকেট বোর্ডকে (BCCI) সন্তুষ্ট করবে।

   

কিন্তু তারপরেই বড়ো ধাক্কা খেয়েছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকায় সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে গোড়ালিতে মারাত্মক চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল অধিনায়ক সূর্যকুমারকে। এবার তার চোট কতটা গুরুতর সেই নিয়ে একটা আপডেট প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, যেটি শুনলে কেউই খুব একটা খুশি হবেন না।

surya century

জানা গিয়েছে যে সূর্যকুমারের গোড়ালির চোট বেশ গুরুতর। অন্তত ৭ সপ্তাহ লাগবে তার সুস্থ হয়ে উঠতে। আপাতত ব্যাঙ্গালোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকদের তত্ত্বাবধানে রিহ্যাব করতে হবে। তারপরেই আগের মতো চলতে ফিরতে পারবেন সূর্যকুমার।

আরও পড়ুন: অপেক্ষার অবসান, IPL নিলামে ভারতীয় ক্রিকেটকে ভবিষ্যতের ধোনি খুঁজে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

সূর্যকুমার নিজে অবশ্য চোট নিয়ে খুব একটা চিন্তিত নন। তিনি জানিয়ে দিয়েছেন যে তিনি মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ। হাঁটাহাঁটি করতেও কোনও অসুবিধা হচ্ছে না তার, সেটা স্পষ্ট করে দিয়েছেন সূর্য। তিনি আশা করছেন যে তার সুস্থ হয়ে উঠতে খুব একটা বেশি সময় লাগবে না। তবে আফগানিস্তানের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে তিনি মাঠে নামতে পারবেন না। হয়তো আইপিএলের মধ্যে দিয়েই তিনি ২২ গজে প্রত্যাবর্তন করবেন।

আরও পড়ুন: কোহলি, রোহিতের পর ১৫ বছর ভারতীয় ক্রিকেটে রাজ করবে এই ব্যাটার! মন্তব্য বিশ্বজয়ী ভারতীয় তারকার

তবে সূর্যকুমারের অনুপস্থিতিতে আফগানিস্তানে বিরুদ্ধে দেশের মাটিতে আয়োজিত হতে চলা সিরিজে কে নেতৃত্ব দেবেন সেই নিয়ে প্রশ্ন উঠছে। রোহিত শর্মা যদি আগামী বছর আবার এই ফরম্যাটে প্রত্যাবর্তন করেন তাহলে তিনিই হবেন অধিনায়ক। তা না হলে হয়তো আবার নতুন অধিনায়ক বেছে নিতে হবে বিসিসিআইকে। কারণ হার্দিক পান্ডিয়াও চোটের জন্য আপাতত মাঠের বাইরে আর লোকেশ রাহুলকে আপাতত টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য বিবেচনা করছে না বিসিসিআই।