মুখে হাসি, কিন্তু ভারতীয় দলের একটি ব্যাপার নিয়ে চিন্তিত রোহিত! পাকিস্তানকে দেখে নেওয়া হচ্ছে শিক্ষা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) ১১ বছর পর ফের একবার ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে পৌঁছেছে। মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) ম্যাচে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দল দুর্দান্ত জয় পেয়েছে। যদিও টুর্নামেন্টে প্রথমবার ভারতীয় দলকে একটু বিপত্তির মধ্যে পড়তে হয়েছিল। কিন্তু রোহিত শর্মার চিন্তা অন্য বিষয় নিয়ে।

ক্রিকেটের ইতিহাসে পাকিস্তান দলের সঙ্গে এই বিষয়টা বারবার দেখা গিয়েছে। ব‍্যাটার বা বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পরেও পাকিস্তানকে ম্যাচ হারতে হয়েছে জঘন্য ফিল্ডিংয়ের কারণে। এই বিশ্বকাপেও সেই ঘটনার ব্যতিক্রম দেখা যায়নি।

বিশ্বকাপে ভারতীয় দল ব্যাটিং এবং বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও ছিল দুর্দান্ত। তবে সেমিফাইনালে ভারতীয় দলের ফিল্ডিংকে নিয়ে সন্তুষ্ট হবেন না অনেকেই। মহম্মদ শামি, লোকেশ রাহুল অধিনায়ক রোহিত শর্মা নিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফিল্ডিংয়ে বেশ কিছু ভুল করেছিলেন। সেই কারণেই ভারতীয় দলকে দীর্ঘক্ষণ ধরে আতঙ্কের মধ্যে সময় কাটাতে হয়েছিল।

আরও পড়ুন: শামির আগুনে বোলিং! মিচেলের শতরানকে ব্যর্থ করে ৪ বছর আগের বদলা নিয়ে ফাইনালে ভারত

রোহিত শর্মা ম্যাচের পর সাক্ষাৎকারে এসে সেই কথা স্বীকার করেও নিয়েছেন। সেই ভুলগুলি যাতে আর না হয় বিশ্বকাপের ফাইনালে সেই বিষয়টা মাথায় রাখতে হবে গোটা দলকে। অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকার মত প্রতিপক্ষের বিরুদ্ধে এইরকম ভুল করার অর্থ হলো ম্যাচ তাদের উপহার দিয়ে দেওয়া।

আরও পড়ুন: সৌরভ, সচিনকে ছুঁলেন শামি! ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ঘটলো এমন ঘটনা

তবে ভারতীয় দলের ব্যাটার ও বোলার রাজ্যে অসাধারণ ছন্দ প্রদর্শন করেছেন গোটা বিশ্বকাপে, তা ফাইনালে যে কোন প্রতিপক্ষের বিরুদ্ধে ভারতকে কিছুটা এগিয়ে রেখেছে। ধারাবাহিকতার পাশাপাশি আত্মবিশ্বাসের দিক দিয়েও ভারতীয় দল ফাইনালে যে কোন প্রতিপক্ষের চেয়ে বেশি এগিয়ে থেকে মাঠে নামবে সেটা সকলেই স্বীকার করছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর