শেষ হলো পরীক্ষা নিরীক্ষা! বিশ্বকাপের জন্য BCCI-কে সেরা একাদশ বেছে দিলেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এবারের ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ট্যাগলাইনই ছিল “সব জবাব মিলেগা”, অর্থাৎ সমস্ত প্রশ্নের উত্তর পাওয়া যাবে। কিন্তু এখানে প্রশ্নগুলো কি সংক্রান্ত বিষয়ে ছিল? এই প্রশ্নের উত্তর অন্তত ওডিআই সিরিজের ক্ষেত্রে দিতে হলে বলতে হবে প্রশ্নগুলো ছিল ভারতের মাটিতে আয়োজিত আসন্ন ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) সম্পর্কে।

ভারত আগামী ২ মাসে যতগুলি আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলবে প্রত্যেকটি হবে তাদের বিশ্বকাপ অভিযানের জন্য একটি প্রস্তুতি। আর সেই প্রস্তুতির শুরুটা ভালো মন্দে মিশিয়ে কাটলো ভারতের। অনেকেই আশঙ্কা করতে পারছেন যে বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াডটা কেমন হতে পারে।

কয়েকজন ভারতীয় ক্রিকেটের এই স্কোয়াডে আগে থেকেই নিশ্চিত। এই প্রতিবেদনে আলোচনা করা হবে তাদের সম্পর্কে যারা নতুন করে বিশ্বকাপের স্কোয়াডে নিজেদের জায়গা পাওয়ার দাবি রেখেছেন। প্রসঙ্গত চোটপ্রাপ্ত একাধিক তারকা ক্রিকেটারকে হিসাবের বাইরে রাখা হবে। সেদিক দিয়ে দেখতে গেলে এই সিরিজের সবচেয়ে বড় প্রাপ্তি হলো ঈশান কিষাণ এবং শার্দূল ঠাকুর। প্রথমজন ব্যাট এবং দ্বিতীয়জন বল হাতে ধারাবাহিক ভাবে এই সিরিজে রান করে গেছেন ও উইকেট তুলে গেছেন।

তাছাড়া আরও দুই তারকা যাদের নিয়ে সন্দেহ ছিল তারাও এবার বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়ার দাবি রাখতে পারেন। এই দুই ক্রিকেটার হলেন কুলদীপ যাদব এবং সঞ্জু স্যামসন। সামান্য যেটুকু সুযোগ তারা পেয়েছেন তাতে তারা দেখিয়েছেন পরিস্থিতি অনুকূল হলে তারা দুজনেই ম্যাচ উইনার হয়ে উঠতে পারেন। তাই সব মিলিয়ে মনে হয় যে বিসিসিআই রোহিত শর্মার সঙ্গে বৈঠক করে আগামী বিশ্বকাপের জন্য যে স্কোয়াড বেছে নিতে পারেন তা কিছুটা এমন হতে পারে….

ভারতীয় সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ঈশান কিষাণ (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), বিরাট কোহলি, মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, শুভমান গিল, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর